আজ রবিবার ২৮ এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১

চট্টগ্রামে ডেঙ্গুতে দুইজনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ৭ সেপ্টেম্বর ২০২৩ ০৬:১৯:০০ অপরাহ্ন | স্বাস্থ্য

চট্টগ্রামে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আকলিমা আকতার নামে ৩৬ বছর বয়সী এক নারী এবং এনামুল হক নামে ৪৬ বছর বয়সী এক পুরুষের মৃত্যু হয়েছে।

 

আকলিমা আকতার বুধবার (৬ সেপ্টেম্বর) চট্টগ্রামের এপোলো ইম্পেরিয়াল হসপিটালে এবং এনামুল হক চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। আকলিমা চট্টগ্রামের খুলশী এলাকার এবং এনামুল হক কুমিল্লা জেলার বাসিন্দা বলে জানিয়েছে চট্টগ্রাম সিভিল সার্জন অফিস।

 

এ নিয়ে চলতি সেপ্টেম্বর মাসে ৫ জনের মৃত্যু হয়েছে। গত জানুয়ারি থেকে এ বছর সবমিলিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৮ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় ১৩৮ জনের ডেঙ্গু শনাক্ত হয়েছে। এবছর ডেঙ্গু আক্রান্ত হয়েছে ৬ হাজার ৬২০ জন। আক্রান্তরা বর্তমানে চট্টগ্রামের সরকারি-বেসরকারি হাসপাতালে ৩৪৬ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন। অবশিষ্ট ৬ হাজার ২৭৪ জন সুস্থ হয়ে ফিরে গেছেন।

 

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন অফিসের প্রকাশিত বৃহস্পতিবারের (৭ সেপ্টেম্বর) প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে। প্রতিবেদন অনুযায়ী, ২৪ ঘণ্টায় আক্রান্তদের মধ্যে ৭৫ জন সরকারি হাসপাতালে এবং ৬৩ জন বেসরকারি ক্লিনিক ও হাসপাতালে শনাক্ত হয়েছেন।

 

এছাড়া বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ১২১ জন, ফৌজদারহাট বিআইটিআইডি হাসপাতালে ৪২ জন, আন্দরকিল্লা জেনারেল হাসপাতালে ২৯ জন, চট্টগ্রাম কম্বাইন্ড মিলিটারি হসপিটালে (সিএমএইচ) ১৭ জন, বিভাগীয় পুলিশ হাসপাতালে ১৮ জন, চট্টগ্রামের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে ২২ জন এবং প্রাইভেট ক্লিনিক ও হাসপাতালগুলোতে ৯৭ জন চিকিৎসাধীন রয়েছেন।

 

চট্টগ্রাম সিভিল সার্জন অফিসের জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক সুমন বড়ুয়া জানান, ডেঙ্গু আক্রান্ত হয়ে বুধবার দুইজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এ বছর ৫৮ জনের মৃত্যু হয়েছে।