আজ শনিবার ৪ মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১

চট্টগ্রামে ডেঙ্গুতে আরও দুজনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: | প্রকাশের সময় : মঙ্গলবার ২২ অগাস্ট ২০২৩ ০৭:৩৭:০০ অপরাহ্ন | স্বাস্থ্য

চট্টগ্রামে ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও দুজনের মৃত্যু হয়েছে। তৃষ্ণা রাণী রায় (৩৭) এবং এমদাদুল হোসেন (৩১) নামে দুই ব্যক্তি সোমবার চট্টগ্রামের বেসরকারি এভারকেয়ার হাসপাতালে মারা যান।

 

এতে করে চলতি আগস্ট মাসে মঙ্গলবার পর্যন্ত চট্টগ্রামে ডেঙ্গুতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৩ জনে। আর জানুয়ারি থেকে নিয়ে চলতি মাস পর্যন্ত মৃতের সংখ্যা হয়েছে ৪৮ জনে।

 

এছাড়া গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে রেকর্ড ১৬১ জনের ডেঙ্গু শনাক্ত হয়। এবছর এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৮৬৭ জন। চট্টগ্রামের সরকারি-বেসরকারি হাসপাতালে ২৮৪ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন। বাকি ৪ হাজার ৫৮৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

 

মঙ্গলবারের (২২ আগস্ট) এসব তথ্য জানা গেছে চট্টগ্রাম জেলা সিভিল সার্জন অফিসের প্রকাশিত প্রতিবেদনে।

 

প্রতিবেদন অনুযায়ী, শনাক্তদের মধ্যে ৮০ জন সরকারি হাসপাতালের এবং ৮১ জন বেসরকারি হাসপাতালের। বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ১০৭ জন, আন্দরকিল্লা জেনারেল হাসপাতালে ১৯ জন, ফৌজদারহাট বিআইটিআইডি হাসপাতালে ২৫ জন, চট্টগ্রামের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে ৩৭ জন এবং প্রাইভেট ক্লিনিক ও হসপিটালগুলোতে ৯৬ জন চিকিৎসাধীন রয়েছেন।

 

চট্টগ্রাম সিভিল সার্জন অফিসের জেলা কীটতত্ত্ববিদ এনতেজার ফেরদৌস বলেন, মঙ্গলবার এক নারী ও এক পুরুষের মৃত্যুর তথ্য পাওয়া গেছে। দুজনই ডেঙ্গু আক্রান্ত হয়ে এভারকেয়ার হাসপাতালে মারা যান।