আজ শনিবার ২০ এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১

চট্টগ্রাম থেকে হজের প্রথম ফ্লাইট আজ

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : মঙ্গলবার ২৩ মে ২০২৩ ০৯:৫৪:০০ পূর্বাহ্ন | ধর্ম

চট্টগ্রাম থেকে আজ মঙ্গলবার (২৩ মে) শুরু হচ্ছে হজযাত্রা।  ৪১৯ জন যাত্রী নিয়ে এদিন ভোর ৫টায় মদিনার উদ্দেশে রওনা দেবে বাংলাদেশ বিমানের ফ্লাইট। এবারের হজ মৌসুমে চট্টগ্রাম থেকে বাংলাদেশ বিমানের ২২টি ডেডিকেটেড ফ্লাইট মদিনা ও জেদ্দার উদ্দেশ্যে ছেড়ে যাবে। এসব ফ্লাইটে ১০ হাজারের বেশি হজযাত্রী পরিবহন করা হবে।

 

 

বাংলাদেশ বিমানের চট্টগ্রাম জেলা ব্যবস্থাপক সজল বড়ুয়া জানান, চট্টগ্রামের হজযাত্রীদের সুষ্ঠুভাবে পাঠানোর জন্য প্রয়োজনীয় সব পদক্ষেপ নেওয়া হয়েছে। এ ব্যাপারে সংশ্লিষ্টদের নানা দিকনির্দেশনাও দেওয়া হয়েছে। হাজীরা যেন নিরাপদে ও নির্বিঘ্নে পবিত্র হজ পালন করতে পারেন, সেজন্য আমরা বদ্ধপরিকর।

 

তিনি আরও জানান, এ বছর চট্টগ্রাম থেকে ১০ হাজারের বেশি যাত্রী পবিত্র হজ পালনের উদ্দেশ্যে সৌদি আরব যাচ্ছেন। চট্টগ্রাম থেকে যেসব ডেডিকেটেড ফ্লাইট রয়েছে, সেগুলো চট্টগ্রাম থেকে সৌদি আরবের জেদ্দা ও মদিনা রুটে চলাচল করবে।  

 

শাহ আমানত বিমানবন্দরের স্টেশন ম্যানেজার উইং কমান্ডার তাসলীম আহমেদ জানান, হজযাত্রীদের হয়রানিমুক্ত যাত্রা নিশ্চিত করতে এরই মধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আশা করছি, হাজীদের প্রথম ফ্লাইট নির্ধারিত সময়ের মধ্যে ছেড়ে যাবে।