আজ শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

কক্সবাজারে নিষিদ্ধ এবিটি সদস্য গ্রেপ্তার

কক্সবাজার প্রতিনিধি : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ৬ অক্টোবর ২০২২ ১১:৫৩:০০ অপরাহ্ন | কক্সবাজার প্রতিদিন

কক্সবাজারে আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) এক সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশের এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। তার নাম বেলাল উদ্দিন (৪১)। তিনি কক্সবাজারের উখিয়া জুম্মাপাড়ার বদিউল আলমের ছেলে।

গোপন তথ্যের ওপর ভিত্তিতে এটিইউ-এর একটি দল বৃহস্পতিবার (৬ অক্টোবর) সকাল ৯টার দিকে অভিযান চালিয়ে কক্সবাজারের উখিয়া থানার কোর্টবাজার এলাকা থেকে বেলালকে গ্রেপ্তার করে।

 

আজ সন্ধ্যায় এন্টি টেররিজম ইউনিটের (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইং) পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, গ্রেপ্তার বেলাল উদ্দিন ‘আনসারুল্লাহ বাংলা টিম’-এর একজন সক্রিয় সদস্য ও সমর্থক। তিনি ও তার সহযোগীরা দেশে কথিত ইসলামী খেলাফত প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করে আসছিলেন।

 

বেলাল ও তার অন্যান্য সহযোগীরা ফেসবুক, ম্যাসেঞ্জারসহ বিভিন্ন এনক্রিপ্টেড অ্যাপসের মাধ্যমে নিজেদের মধ্যে রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র, জনমনে ত্রাস, ভীতি ও জননিরাপত্তা বিপন্ন করার লক্ষ্যে পরিকল্পনা করে আসছিলেন। তার ব্যবহার করা মোবাইলে দেশবিরোধী ষড়যন্ত্র সংক্রান্ত বিভিন্ন লিংক পাওয়া গিয়েছে। মোবাইলে থাকা বিভিন্ন এনক্রিপ্টেড অ্যাপসের মাধ্যমে উল্লেখিত তথ্য সংগ্রহ ও প্রচার করতেন বেলাল।

 

গ্রেপ্তার বেলাল উদ্দিনের বিরুদ্ধে উখিয়া থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা দায়ের হয়েছে।