আজ রবিবার ১২ মে ২০২৪, ২৯শে বৈশাখ ১৪৩১

কক্সবাজারে দুই রোহিঙ্গাকে গুলি করে হত্যা

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ২৭ অক্টোবর ২০২২ ০৯:৫৮:০০ পূর্বাহ্ন | কক্সবাজার প্রতিদিন

কক্সবাজারের উখিয়ায় বালুখালীতে দুই রোহিঙ্গাকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার  (২৭ অক্টোবর) ভোরে উপজেলার বালুখালী ইরানী পাহাড় ১৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- আয়াত উল্লাহ (৪০) ও ইয়াছিন (৩০)। তারা উভয়ই ১৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা।  উখিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী দুই রোহিঙ্গা নিহতের বিষয়টি নিশ্চিত করেন।  এদিকে : বুধবার গভীর রাতে উপজেলার পালংখালী ইউনিয়নের বালুখালী ১০ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এফ-১৬ ব্লকে এ ঘটনা ঘটে বলে জানান ৮ এপিবিএনের গণমাধ্যম কর্মকর্তা ও সহকারী পুলিশ সুপার মো. ফারুক আহমেদ।

নিহত মোহাম্মদ জসীম (২৫) উখিয়ার বালুখালী ১০ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এফ-১৬ ব্লকের বাসিন্দা আব্দুল গফুরের ছেলে।

পরিবার ও স্থানীয়দের বরাতে ফারুক আহমেদ বলেন, পরিবারের অন্যদের সঙ্গে ঘরে ঘুমিয়ে ছিলেন জসীম। রাত সাড়ে ৩টার দিকে ১৫-২০ দুষ্কৃতকারী দরজা ভেঙে ঘরে ঢুকে জসীমকে তুলে নিয়ে যায়। “পরে তাকে ক্যাম্পের গলিতেই গুলি করে ফেলে রেখে যায়। তার বুকে তিনটি গুলির চিহ্ন রয়েছে। ঘটনাস্থলেই তিনি মারা যান।”
ঘুম থেকে তুলে নিয়ে রোহিঙ্গা যুবককে গুলি করে হত্যা সহকারী পুলিশ সুপার বলেন, পুলিশ ঘটনাস্থলে পৌঁছার আগেই দুষ্কৃতকারীরা পালিয়ে যায়। পুলিশ লাশ উদ্ধার করেছে। কারা, কী কারণে খুন করেছে তা এখনও জানা যায়নি। পুলিশ কর্মকর্তা জানান, ঘটনায় জড়িতদের চিহ্নিত করে গ্রেপ্তারে অভিযান শুরু হয়েছে। মৃতদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।