আজ সোমবার ৬ মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১

আগামীকাল ঈদ পালন করবেন দক্ষিণ চট্রগ্রামের ৬০ গ্রামের মানুষ

নুরুল ইসলাম সবুজ, সাতকানিয়া : | প্রকাশের সময় : মঙ্গলবার ৯ এপ্রিল ২০২৪ ০৫:৫১:০০ অপরাহ্ন | দক্ষিণ চট্টগ্রাম

আগামীকাল বুধবার ঈদ-উল-ফিতর পালন করবেন দক্ষিণ চট্রগ্রামের ৬০ গ্রামের অর্ধলক্ষাধিক মানুষ।দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়া, চন্দনাইশ, পটিয়া, লোহাগাড়া, বাঁশখালী, চন্দনাইশ, আনোয়ারা উপজেলার প্রায় ৬০টি গ্রামের মানুষ আগামীকাল (১০ এপ্রিল) বুধবার ঈদুল ফিতর পালন করবেন।

 

সাতকানিয়া উপজেলার মির্জাখীল দরবার শরীফের অনুসারীরা সৌদি আরবের সঙ্গে মিল রেখে সুদীর্ঘ আড়াই শত বছর আগে থেকে একদিন আগে ঈদ পালন করে আসছেন। 

 

জানা গেছে, মির্জাখীল দরবার শরীফের অনুসারী সাতকানিয়া উপজেলার মির্জাখীল, সোনাকানিয়া, গারাঙ্গিয়া ও গাটিয়াডাঙ্গা, লোহাগাড়া উপজেলার কলাউজান, বড়হাতিয়া, পুটিবিলা চরম্বা ও চুনতি, বাঁশখালী উপজেলার জালিয়াপাড়া, ছনুয়া, মক্ষিরচর, চাম্বল, শেখেরখীল, ডোংরা, তৈলারদ্বীপ ও কালিপুর পটিয়া উপজেলার হাইদগাঁও, বাহুলী ও ভেল্লাপাড়াসহ ৬০টি গ্রামের প্রায় অর্ধ লক্ষাধিক মানুষ আগামীকাল ঈদ পালন করবেন।

 

এ ব্যাপারে মির্জাখীল দরবার শরীফের বর্তমান পীর সাহেবের সেজু ভাই জালালুল হাই  বলেন, আমরা যেহেতু সৌদি আরবের দিনক্ষণ অনুসরণ করি,সে অনুযায়ী আগামীকাল বুধবার আমরা ঈদ পালন করব। এছাড়া বোলায়খালী, হাটহাজারী, সন্দ্বীপ, ফটিকছড়ি, আলীকদম, নাইক্ষংছড়ি, কক্সবাজার, টেকনাফ, মহেশখালী, কুতুবদিয়া, চন্দনাইশের বেশ কয়েকটি গ্রামে মির্জাখীল দরবার শরীফের অনুসারীরা আগামীকাল  বুধবার ঈদ পালন করবেন।