আজ বৃহস্পতিবার ২ মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
প্রলোভন দেখিয়ে শিশুকে অপহরণ

অপহরণ মামলা নিতে আদালতের আদেশ

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : মঙ্গলবার ২৮ মার্চ ২০২৩ ১২:২২:০০ অপরাহ্ন | আইন-আদালত

চট্টগ্রাম নগরের পাহাড়তলী থানা এলাকায় বিড়াল ছানা কিনে দেওয়ার প্রলোভন দেখিয়ে আইসি (১০) নামে এক শিশুকে অপহরণে অভিযোগে আদালতে মামলা দায়ের করা হয়েছে। আদালত অভিযোগ শুনে মামলাটি সরাসরি এফআইআর হিসেবে গণ্য করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য পাহাড়তলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) আদেশ দিয়েছেন।

মঙ্গলবার (২৮ মার্চ) নারী শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনাল-২ শরমিন জাহানের আদালত এ আদেশ দেন।

মামলাটিতে একমাত্র আসামি করা হয়েছে মো. রুবেল (৩৫) নামে একজনকে। তার বাড়ি নগরের পাহাড়তলী থানার কাজীর দিঘি এলাকায়।

মামলার অভিযোগে উল্লেখ করা হয়- ভুক্তভোগী শিশু নগরের একটি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণিতে পড়ে। তার মা এবং বাবা দুজনই পোশাক কারখানায় চাকরি করেন। কয়েকদিন আগে ভুক্তভোগী শিশু তার মাকে জানায়, স্কুলের এক বান্ধবী বিড়াল ছানা কিনেছে। ওই সময় সে মাকে অনুরোধ করে, তাকেও একটি বিড়াল ছানা কিনে দেওয়ার। মা তাকে বেতন পেলে কিনে দেবে বলে আশ্বাস দেয়। সে তখন মাকে বলে রাস্তার তরকারি বিক্রেতা আছে, যে তাকে বিড়াল ছানা এনে দেবে। 

এরপর মা তাকে তার কাছে যেতে বারণ করে। এ ঘটনায় কয়েকদিন পর গত ২১ মার্চ ভুক্তভোগী শিশু স্কুলে গিয়ে আর ফিরে আসেননি। পরে সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে ঘটনার দিন এবং তার আগের দিন ভুক্তভোগীকে মামলার অভিযুক্ত ব্যক্তির সঙ্গে কথা বলতে দেখা যায় বলে মামলার অভিযোগে উল্লেখ করা হয়।

 

এ বিষয়ে মামলার বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট জিয়া হাবীব আহসান বলেন, প্রলোভন দেখিয়ে শিশুকে অপহরণের অভিযোগে নারী ও শিশু নির্যাতন দমন আইনের সংশ্লিষ্ট ধারায় মামলা দায়ের করা হয়েছে। আদালত অভিযোগ শুনে সরাসরি মামলা নিতে পাহাড়তলী থানার ওসিকে আদেশ দিয়েছেন।