আজ রবিবার ৫ মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১
সাবলিল ও সুস্থ সংস্কৃতি উপস্থাপন করাই শিল্পীদের কাজ

অনির্বাণ সাহিত্য সাংস্কৃতিক সংসদের সংবর্ধনায় সুর সম্রাট মশিউর রহমান

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার : | প্রকাশের সময় : শনিবার ১০ ফেব্রুয়ারী ২০২৪ ০৮:২৩:০০ অপরাহ্ন | কক্সবাজার প্রতিদিন

দেশের সাড়া জাগানো সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও নন্দিত সুরকার সুর সম্রাট শিল্পী মশিউর রহমানকে সংবর্ধনা দিয়েছে কক্সবাজারের ঐতিহ্যবাহি সাংস্কৃতিক সংগঠন অনির্বাণ সাহিত্য সাংস্কৃতিক সংসদ।

 

জুমাবার (৯ ফেব্রুয়ারি) সকালে অনির্বাণ কার্যালয়ে অনুষ্ঠিত সংবর্ধনায় শিল্পী মশিউর রহমান বলেন, অপসংস্কৃতি দূর করে, সুস্থ সংস্কৃতি উপস্থাপন করাই শিল্পী গোষ্ঠীর কাজ। আমরা যা কিছু করি না কেন তা শুধু আল্লাহর সন্তুষ্টির জন্য করতে হবে। তাহলে আমাদের কাজের বরকত বাড়িয়ে দিবেন। 

 

একই দিন অনির্বানের সাপ্তাহিক সাংস্কৃতিক ক্লাস পরিচালনা করেন শিল্পী মশিউর রহমান।

 

ক্লাসে উপস্থিত শিক্ষার্থীদের তিনি বলেন, শিল্পীদের নিয়মিত (ইসলামি) গান চর্চা করতে হবে। কন্ঠ আল্লাহ প্রদত্ত একটি বড় নেয়ামত। তাই কন্ঠের যত্ন নিতে হবে। 

 

অভিভাবকদের উদ্দেশ্যে মশিউর রহমান বলেন, আপনারা এই কনকনে শীতের মধ্যে আপনার ছোট্ট ছেলে, মেয়েদেরকে সুস্থ সংস্কৃতি শেখার জন্য নিয়ে আসেন তা একটি মহৎ কাজ। আপনারা যতটুকু পারেন সাংস্কৃতিক সংগঠন গুলোতে মানসিক, আর্থিক সহযোগিতা করবেন। আপনাদের এই সহযোগিতায় সুস্থ সংস্কৃতি সবার মাঝে ছড়িয়ে দিতে চেষ্টা করছেন অনির্বাণ সাহিত্য সাংস্কৃতিক সংসদ। ওদের একটাই উদ্দেশ্য, এই সুস্থ সংস্কৃতি চর্চার মধ্য দিয়ে সমাজ ও দেশ থেকে অপসংস্কৃতি দূর করে তার স্থলে সুস্থ সংস্কৃতি কে ভালো মানের উপস্থাপন করা। এই দ্বারায় অনির্বাণের পথ চলা।

 

অনুষ্ঠানটি অনির্বাণ শিল্পীগোষ্ঠীর পরিচালক শিল্পী মিনার উদ্দিনের সভাপতিত্বে ও সহকারী পরিচালক শিল্পী শাহ নেওয়াজের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। 

 

এতে শিল্পী রহিম উল্লাহ, আবু নাছের, নূরুল আমিন, রিদুয়ান ইসলাম, ওসমান, ওয়াফি, তানভীর, রিহাব দেলোয়ারসহ শিশু-কিশোর শিল্পী ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।