আজ শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ই আশ্বিন ১৪৩১

বিএনপি-ছাত্রলীগ পাল্টাপাল্টি কর্মসূচি; রামগড়ে ১৪৪ ধারা জারি

রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি: | প্রকাশের সময় : সোমবার ২৯ অগাস্ট ২০২২ ০২:০৬:০০ অপরাহ্ন | দেশ প্রান্তর

খাগড়াছড়ির রামগড়ে একই সময়ে একই স্থানে বিএনপি ও ছাত্রলীগের ডাকা পাল্টাপাল্টি সভা সমাবেশকে কেন্দ্র করে উত্তেজনাকর পরিস্থিতিতে ১৪৪ ধারা জারি করেছেন প্রশাসন।

সোমবার সকাল ৮ টা হতে বিকাল ৪ টা পর্যন্ত পৌর শহরের মাস্টারপাড়া সিনেমাহল এলাকা হতে পৌর ভবন এলাকা পর্যন্ত এ ১৪৪ ধারা জারীর আদেশ দিয়েছেন রামগড় উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট খোন্দকার মো. ইখতিয়ার উদ্দিন আরাফাত। 

দ্রব্যমূল্যের উর্ধগতি ও বিভিন্ন স্থানে নেতাকর্মী হত্যার ঘটনার প্রতিবাদে কেন্দ্র ঘোষিত কর্মসূচি পালনের জন্য উপজেলা বিএনপি সোমবার (২৯ আগষ্ট) রামগড় হাইস্কুল সংলগ্ন স্মৃতিসৌধ প্রাঙ্গনে প্রতিবাদ সমাবেশের ডাক দেয়। অন্যদিকে রামগড় উপজেলা ছাত্রলীগ ঐদিন একই সময়ে শোকাবহ আগষ্ট মাস উপলক্ষে শোক র্যালী ও  আলোচনাসভার কর্মসূচি নেয়। এ অবস্থায় সংঘাতময় পরিস্থিতি সৃষ্টি ও আইনশৃঙ্খলা অবনতির আশংকায় প্রশাসন সভা সমাবেশ নিষিদ্ধ করে রবিবার রাতে ১৪৪ ধারা জারি করেন।

১৪৪ ধারা জারি হওয়ায় সকাল থেকে শহরের বিভিন্ন জায়গায় পুলিশের উপস্থিতি ছিলো লক্ষণীয়। নির্ধারিত স্থানে বিএনপি ও ছাত্রলীগের নেতাকর্মীদের দেখা যায়নি। বাজারের অধিকাংশ ব্যবসা প্রতিষ্ঠান ছিলো বন্ধ। রাস্তায় যানবাহনের চলাচল সীমিত। 

এদিকে পাল্টাপাল্টি সভা সমাবেশকে কেন্দ্র করে রবিবার বিকালে অশান্ত হয়ে উঠে রামগড়। বিএনপির অভিযোগ আওয়ামীলীগের মিছিল থেকে উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান বেলায়েত হোসেন ভুইয়ার বাসভবন সহ নেতাকর্মীদের ৭/৮টি বাড়ী ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালানো হয়। তবে বিএনপির এ অভিযোগ অস্বীকার করেন উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ।