আজ শুক্রবার ২৮ জানুয়ারী ২০২২, ১৪ই মাঘ ১৪২৮

আনোয়ারায় পুলিশি বাঁধায় বিএনপির সমাবেশ পন্ড

আনোয়ারা প্রতিনিধিঃ | প্রকাশের সময় : সোমবার ২২ নভেম্বর ২০২১ ০৪:৪৬:০০ অপরাহ্ন | দক্ষিণ চট্টগ্রাম
আনোয়ারায় বিএনপির সমাবেশের ব্যানার কেড়ে নিচ্ছে পুলিশ ।

আনোয়ারায় পুলিশি বাঁধায় সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে নিয়ে সু চিকিৎসার দাবীতে উপজেলা বিএনপির সমাবেশ পন্ড হয়েযায়। সমাবেশ শুরুর আগে থেকে পুলিশ সমাবেশস্থলে উপস্থিত হয়ে নেতা কর্মীদের জড়ো না হতে অনুরোধ করে।

পরে সমাবেশের ব্যানার কেড়ে নেয় পুলিশ। কেন্দ্রীয় বিএনপির কর্মসূচির অংশ হিসেবে সোমবার(২২ নভেম্বর) বিকালে উপজেলার বন্দর কমিউনিটি সেন্টারে উপজেলা বিএনপির আয়োজনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। দক্ষিণ জেলা বিএনপির সাবেক সমাজকল্যান সম্পাদক সাবেক চেয়ারম্যান আবুল কালাম আবুর সভাপতিত্ব এসময় বক্তব্য রাখেন, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য হুমায়ন কবির চৌধুরী আনছার, ভিপি মোজাম্মেল হক, দক্ষিণ জেলা যুবদলের সভাপতি মো শাহজাহানসহ উপজেলা বিএনপি,যুবদল ও ছাত্রদলের নেতা কর্মীরা।

পরে দক্ষিণ জেলা বিএনপির সাবেক সমাজকল্যান সম্পাদক সাবেক চেয়ারম্যান আবুল কালাম আবু সাংবাদিকদের জানান, দলের কেন্দ্রীয় কমিটির কর্মসূচীর অংশ হিসেবে আনোয়ারা উপজেলা বিএনপি সমাবেশের আয়োজন করে। কিন্তু সমাবেশ শুরুর সাথে সাথে পুলিশ নানা অযুহাতে আমাদের ব্যানার কেড়ে নিয়ে সমাবেশ পন্ড করে দেয়। আমরা এর তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি।

সামাবেশে বাঁধা দেওয়া প্রসঙ্গে কর্ণফুলী থানার সহকারী পুলিশ পরিদর্শক চন্দন ধর জানায়, পুলিশ সমাবেশে কোন বাঁধা দেয়নি। আদা ঘন্টা পরে সমাবেশ ও মিছিল করার অনুরোধ করলেও তারা তা মানেনি।