আজ শুক্রবার ১৭ মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১

‘তারেককে নেতা মানেন না এমন অনেকে নির্বাচনে আসবেন’

ঢাকা অফিস : | প্রকাশের সময় : মঙ্গলবার ২৮ নভেম্বর ২০২৩ ০৭:৫০:০০ অপরাহ্ন | জাতীয়

বিএনপিতে তারেক রহমানকে নেতা হিসেবে মানতে পারেন না, এমন অনেকে নির্বাচনে আসবেন বলে দাবি করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

 

মঙ্গলবার (২৮ নভেম্বর) দুপুরে সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

 

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমার কাছে তথ্য আছে, তারেক রহমানকে যারা নেতা হিসেবে মানতে পারছেন না, নির্বাচনে আসার জন্য ইতোমধ্যে তাদের অনেক নতুন প্ল্যাটফর্ম তৈরি করছেন। বিএনপির বর্তমান নেতৃত্ব দলটির অনেকের পছন্দ না। যে কারণে তারা নতুন দল গঠন করে নির্বাচনে অংশ নেওয়ার চেষ্টা করছেন। এ ছাড়াও বিএনপির অনেকে স্বতন্ত্র প্রার্থী হওয়ার চেষ্টা করছেন বলে জেনেছি।

 

তিনি বলেন, সংসদ নির্বাচন নিয়ে মানুষের মধ্যে উৎসব বিরাজ করছে। নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী যথাসময়েই ভোট হবে। কে নির্বাচনে এলো না, বা কে কী বললেন, তা নিয়ে মানুষের কোনো উদ্বেগ নেই। সবাই নিজেদের প্রার্থীকে বিজয়ী করার চিন্তা করছেন।

 

নির্বাচন ঘিরে কোনো নাশকতার শঙ্কা রয়েছে কি না, জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমি এখন পর্যন্ত এ ধরনের কোনো খবর পাইনি। আর নাশকতা কেবল বাংলাদেশের মানুষ না, বিশ্বের কোনো সভ্য দেশের মানুষ পছন্দ করে না। এগুলো করলে জনসমর্থনের চেয়ে তাদের (বিএনপি) ভাগ্যে ধিক্কার জুটবে । আমরা তো দেখলাম, ট্রেনের লাইন কাটার জন্য তারা গিয়েছিল, জনগণ তাদের ধরিয়ে দিয়েছে। বাসে আগুন দেওয়ার চেষ্টা করেছে, জনগণ ধরে পুলিশে দিয়েছে। এতেই প্রমাণ হয় দেশের মানুষ সহিংসতা পছন্দ করে না।