আজ শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

৪০ জেলায় বৃষ্টির পূর্বাভাস

ঢাকা অফিস : | প্রকাশের সময় : সোমবার ২২ জানুয়ারী ২০২৪ ০১:৪৭:০০ অপরাহ্ন | জাতীয়

ফের জেঁকে বসেছে শীত। বেড়েছে কুয়াশার দাপট। উত্তরের হিমেল বাতাসে জীবনযাত্রা বিপর্যস্ত। এরমধ্যে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

 

সোমবার (২২ জানুয়ারি) সকাল আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

 

এ অবস্থায় মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে ঘন কুয়াশা পড়তে পারে। বিভিন্ন জেলায় বয়ে যাওয়া শৈত্যপ্রবাহের বিস্তার লাভ করতে পারে। তাপমাত্রা আরও কমতে পারে।

 

এ ছাড়া বুধবার (২৪ জানুয়ারি) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় ঢাকা, বরিশাল, খুলনা ও চট্টগ্রাম বিভাগের ৪০ জেলায় বৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুক থাকতে পারে।

 

পূর্বাভাসে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। সর্বোচ্চ ২৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল টেকনাফে।

 

এদিকে তীব্র শীতের কারণে দেশের বিভিন্ন জেলার শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠদান বন্ধ ঘোষণা করা হচ্ছে। তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমে যাওয়ায় সর্বশেষ নওগাঁ, নাটোর, পাবনা, নীলফামারী ও লালমনিরহাট জেলার সব প্রাথমিক ও মাধ্যমিক স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে।