আজ বুধবার ১ মে ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১

হালান্ডের রেকর্ডের ম্যাচে বায়ার্নকে উড়িয়ে দিল সিটি

নিউজ ডেস্ক : | প্রকাশের সময় : বুধবার ১২ এপ্রিল ২০২৩ ১০:০১:০০ পূর্বাহ্ন | খেলাধুলা

আবারও গোলের দেখা পেলেন আর্লিং হালান্ড। যে গোলের মাধ্যমে নতুন রেকর্ডের খাতায় নাম তুলেছেন নরওয়েজিয়ান স্ট্রাইকার।

তার রেকর্ডের ম্যাচে বায়ার্ন মিউনিখকে উড়িয়ে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনাল প্রায় নিশ্চিত করে ফেললো ম্যানচেস্টার সিটি।  

 

আসরের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে আজ ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে ৩-০ গোলে জয় পেয়েছে পেপ গার্দিওলার শিষ্যরা।  

ম্যাচে দলের তৃতীয় গোলটি করে রেকর্ড গড়েছেন হালান্ড। চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে নিজের ৪৫তম গোলের দেখা পেয়েছেন তিনি। ইংলিশ প্রিমিয়ার লিগের কোনো খেলোয়াড়ের ক্ষেত্রে এক মৌসুমে যা সর্বোচ্চ। হালান্ড পেছনে ফেলেছেন মোহামেদ সালাহ এবং রুড ফন নিস্টলরয়কে।

তবে ম্যাচে শুধু হালান্ড একাই নন, পুরো সিটিই দাপুটে ফুটবল খেলেছে। ফলটাও হাতেনাতে পেয়েছে তারা। অন্যদিকে বায়ার্নের নতুন কোচ টমাস টুখেলের সামনে কঠিন সমীকরণ অপেক্ষা করছে। অ্যালিয়েঞ্জ অ্যারেনায় ফিরতি লেগে তার দলকে অবিশ্বাস্য কিছুই করে দেখাতে হবে।

২৭তম মিনিটে বাঁ পায়ের বাঁকানো ড্রাইভে টপ কর্নারে বল জড়িয়ে ডেডলক ভাঙেন সিটির রদ্রি। দ্বিতীয়ার্ধে ফেরার সুযোগ পেয়েছিল বায়ার্ন। বিশেষ করে সিটিরই সাবেক ফরোয়ার্ড লেরয় সানে লক্ষ্যের কাছাকাছি পৌঁছে গিয়েছিলেন। কিন্তু তাকে হতাশ করেন সিটির ব্রাজিলিয়ান গোলরক্ষক এদেরসন।  

৭০তম মিনিটে হালান্ডের দুর্দান্ত ক্রসে বার্নান্দো সিলভার হেডে ব্যবধান দ্বিগুণ করে সিটি। এর ছয় মিনিট পর নিজেই জালের খোঁজ পান হালান্ড। জন স্টোনসের হেডে বল পেয়ে দারুণ দক্ষতায় তিনি পরাস্ত করেন বায়ার্ন গোলরক্ষক ইয়ান সোমেরকে। বাকি সময় সিটির রক্ষণকে পরাস্ত করতে না পারায় বড় হার নিয়েই মাঠ ছাড়তে হয় বাভারিয়ানদের।  

অন্যদিকে আরেক কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে বেনফিকাকে ০-২ গোলে হারিয়েছে ইন্টার মিলান। ৫১তম মিনিটে বারেল্লার গোলে এগিয়ে যায় ইতালিয়ান জায়ান্টরা। এরপর ৮২তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন বেলজিয়ান স্ট্রাইকার রোমেলো লুকাকু।