আজ শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪, ৩রা কার্তিক ১৪৩১
শেষ পরীক্ষা দেয়া হলো না নিপা'র

হাটহাজারীতে পানিতে পড়ে কলেজ শিক্ষার্থীর মৃত্যু

মাহমুদ আল আজাদ হাটহাজারী: | প্রকাশের সময় : সোমবার ৭ অগাস্ট ২০২৩ ১০:০৮:০০ অপরাহ্ন | জাতীয়

ডিগ্রী ২য় বর্ষের ফাইনাল শেষ পরীক্ষা দিতে বের হয়ে হাটহাজারীতে পানিতে পড়ে কলেজ শিক্ষার্থী নিপা পালিত(২১)'র মৃত্যু হয়েছে। সোমবার (৭ আগস্ট) সকাল ৮টার দিকে হাটহাজারী উপজেলার চট্টগ্রাম সিটি কর্পোরেশনের দক্ষিণ পাহাড়তলি ১নং ওয়ার্ডের উত্তর ফতেয়াবাদ বাদামতল এলাকার বিজয় মহাজনের বাড়িতে এ ঘটনা ঘটে। নিহত নিপা পালিত ওই বাড়ীর উত্তম পালিতের বড় মেয়ে এবং হাটহাজারী ডিগ্রী কলেজের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী বলে জানাগেছে।

 

স্থানীয় ও পরিবার সূত্রে জানাযায়, নিহত নিপা পালিত ফাইনাল পরীক্ষায় অংশ নিতে নাজিরহাট কলেজের উদ্দেশ্যে সকালে ঘর থেকে বের হয়। বাড়িতে তখন পাহাড়ি ঢলের পানি পুরো বাড়িতে ডুকে পড়েছে।ঘর থেকে বের হয়ে বাড়ীর সামান্য সামনে গেলেই নিপা পানিতে মুখ থুবড়ে পড়ে যায়। দেড় ঘন্টা পর নালার উপর নিপার মরদেহ ভাসতে দেখে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। নিপা দীর্ঘদিন ধরে মৃগীরোগে আক্রান্ত ছিল বলে জানান পরিবারের লোকজন।নিহতের স্বজনরা আরো জানান, ব্যবসায়ী কাজে আর্থিক সংকটে পড়ে গত ১০/১২বছর ধরে তার মা বাবা এক বোন নিয়ে  উধাও হয়ে যায়। নিপার ছোট বোন জানান, দীর্ঘদিন ধরে মা-বাবা আমাদের সাথে নেই। কোথায় থাকে সেটাও জানি না। দাদা দাদির কাছে আমরা দু বোন বড় হয়েছি। লেখাপড়া করছি। আমার বোনের মৃগী রোগ ছিল। পরীক্ষা দিতে নাজিরহাট কলেজে যাওয়ার জন্য বের হয়ে পাহাড়ে ঢলের পানিতে আমার বোন পড়ে গিয়ে মারা যায়।

 

 

এবিষয়ে মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মনিরুজ্জামান বলেন, এক কলেজ শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করা হয়েছে।জরুরী সেবা নাম্বারে ফোন পেয়ে পুলিশের একটি টিম ঘটনাস্থলে গিয়ে তার বাড়ি থেকে তার লাশ থানায় নিয়ে আসি। প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে মৃগীরোগের কারণে পানিতে পড়ে তার মৃত্যু হয়েছে। মৃত্যু কারণ নির্ণয়ের জন্য ময়নাতদন্ত করতে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে প্রেরণ করা হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে লাশ পরিবারের নিকট হস্তান্তর করা হবে বলেও জানান তিনি।