আজ মঙ্গলবার ২২ অক্টোবর ২০২৪, ৭ই কার্তিক ১৪৩১
কক্সবাজারে শোক সভায় বক্তারা

স্বৈরাচারের সঙ্গে আপোষ করেননি সাংবাদিক রুহুল আমিন গাজী

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ১০ অক্টোবর ২০২৪ ১০:৫৫:০০ অপরাহ্ন | কক্সবাজার প্রতিদিন

বর্ষিয়ান সাংবাদিক নেতা, বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন গাজীর স্মরণে কক্সবাজারে শোক সভা অনুষ্ঠিত হয়েছে।  

 

বৃহস্পতিবার (১০ অক্টোবর) সন্ধ্যায় সাংবাদিক ইউনিয়ন কক্সবাজারের শোক সভায় বক্তারা রুহুল আমিন গাজীর সংগ্রামী, প্রতিবাদী ও বর্ণাঢ্য জীবনের উপর আলোচনা করেন। 

 

বক্তারা বলেন, রুহুল আমিন গাজী ছিলেন দেশের একজন প্রকৃত প্রহরী। দেশের সার্বভৌমত্ব ও স্বার্থরক্ষায় নিবেদিত প্রাণ। স্বৈরাচারের বিরুদ্ধে লড়ে গেছেন আজীবন। একজন বীর মুক্তিযোদ্ধা হিসেবে তিনি দেশের প্রশ্নে কখনো আপোষ করেননি। 

 

ইউনিয়নের সভাপতি জিএএম আশেক উল্লাহর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোস্তফা সরওয়ারের সঞ্চালনায় শোকসভায় বক্তারা আরো বলেছেন, সাবেক হুইপ ও জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরী, জেলা জামায়াতের আমীর অধ্যক্ষ মাওলানা নূর আহমদ আনোয়ারী, কক্সবাজার পৌরসভার সাবেক মেয়র সরওয়ার কামাল, জেলা বিএনপির সদস্য রাশেদ মোহাম্মদ আলী, কক্সবাজার শহর জামায়াতের আমীর আব্দুল্লাহ আল ফারুক, কক্সবাজার প্রেসক্লাবের সভাপতি মাহবুবর রহমান, সাধারণ সম্পাদক মমতাজ উদ্দীন বাহারী, প্রবীণ সাংবাদিক মুহম্মদ নূরুল ইসলাম ও দৈনিক সংগ্রামের কক্সবাজার জেলা প্রতিনিধি কামাল হোসেন আজাদ। 

 

সাংবাদিকতায় দৃঢ় নেতৃত্বের প্রসঙ্গ টেনে বক্তারা আরো বলেন, জাতীয় পর্যায়ের সাংবাদিকতার নেতৃত্বের এক মূর্তপ্রতীক ছিলেন রুহুল আমিন গাজর। তার দৃঢ় নেতৃত্বে দেশের সাংবাদিকদের অধিকার প্রতিষ্ঠিত হয়েছে। সাংবাদিকদের রুটি রুজির আন্দোলনে তিনি সর্বাগ্রে থাকতেন। 

 

গণতন্ত্র রক্ষায় রুহুল আমিন গাজির বীরত্বের কথা উল্লেখ করে বক্তারা বলেন, দেশের গণতন্ত্র অক্ষুন্ন রাখতে রাজপথের এক সংগ্রামী যোদ্ধা ছিলেন তিনি। গত ১৫ বছরে ভূলুণ্ঠিত গণতন্ত্র উদ্ধারে রাজপথে নেমে ফ্যাসিস্ট হাসিনা সরকারে বিরুদ্ধে অবিরত সংগ্রাম করে গেছেন রুহুল আমিন গাজী। এই জন্য দীর্ঘ বছর তাঁকে কারাগারের অন্ধপ্রকোষ্টে ছিলেন। তারপরও ফ্যাসিস্টদের সাথে আপোষ করেননি তিনি। তার এই সাহসিকতা দেশের সাংবাদিক অঙ্গনে চিরউজ্জ্বল হয়ে থাকবে। সর্বোপরি রুহুল আমিন গাজীর বর্ণাঢ্য ও সংগ্রামী জীবন অনুপ্রেরণা হয়ে থাকবে।

 

শোক সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, কবি রুহুল কাদের বাবুল, প্রেসক্লাবের সদস্য এড. আবু সিদ্দিক ওসমানী, সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার এর সাবেক সাধারণ সম্পাদক হাসানুর রশীদ ও দৈনিক কালের কন্ঠের কক্সবাজারস্থ স্টাফ রিপোর্টার আনছার হোসেন, কালবেলা'র জেলা প্রতিনিধি এম আর মাহবুব। 

 

এছাড়াও বিভিন্ন স্তরের সাংবাদিক, পেশাজীবি ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। 

পরে বিশিষ্ট সাংবাদিক রুহুল আমিন গাজীর আত্মার মাগফেরাত কামনায় মোনাজাত করা হয়।