আজ বৃহস্পতিবার ২ মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১

সৌদিতে মহান বিজয় দিবস উদযাপন ও লোহাগাড়া প্রবাসী সমিতির ৬ষ্ঠ বর্ষপূর্তি পালিত

খলিল চৌধুরী, সৌদি আরব প্রতিনিধি- | প্রকাশের সময় : শনিবার ১৬ ডিসেম্বর ২০২৩ ০৫:৫৩:০০ অপরাহ্ন | আন্তর্জাতিক

সৌদি আরবের মক্কা লোহাগাড়া প্রবাসী সমিতির উদ্যোগ ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস ও জাতীয় দিবস উদযাপন ও কেক কাটার মধ্যদিযে সংগঠনের ৬ষ বর্ষপূর্তি পালিত হয়েছে।

 

১৬ ডিসেম্বর শনিবার দিবাগত রাত ২টার সময পবিত্র মক্কা নগরীর কাকিয়া একটি স্টেডিয়ামে লোহাগাড়া প্রবাসী সমিতি-সৌদিআরব উদ্যোগে মহান বিজয় দিবস ও জাতীয় দিবস উপলক্ষে প্রীতি ফুটবল টুর্নামেন্ট-২০২৩ ও কেক কাটার মধ্যদিযে সমিতির ৬ষ বর্ষপূর্তি সংগঠনের সভাপতি মুহাম্মদ লোকমান হাকিমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুহাম্মদ জানে আলমের সঞ্চলনায শুরুতে কোরাআন তেলওয়াত করেন জাহেদুল ইসলাম।

 

জাতীয় সঙ্গীত পরিবেশন ও মহান মুক্তিযুদ্ধে নিহত সকল শহীদের শ্রদ্ধাজ্ঞাপন করে স্বাগত বক্তব্য রাখেন লোহাগড়া প্রবাসী সমিতি-সৌদিআরব সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ আলমগীর।।

 

মহান বিজয় দিবস উদযাপন ও ৬ষ বর্ষপূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রিপোর্টার্স এসোসিয়েশন অব ইলেকট্রনিক মিডিয়া সৌদিআরব পশ্চিমাঞ্চল সভাপতি ও চ্যানের আই প্রতিনিধি এম. ওয়াই আলউদ্দিন।

 

প্রধান বক্তাঃ ছিলেন মক্কা আওয়ামী যুবলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক মোঃ জাকের আলম জিকু।

 

বিশেষ অতিথি ছিলেন মক্কা প্রাদেশিক বিএনপি সদস্য সচিব মুহাম্মদ সাহাব উদ্দিন, লোহাগাড়া প্রবাসী সমিতি-সৌদিআরব উপদেষ্টা ব্যাংকার জাহিদুল ইসলাম কায়সার, আওয়ামী যুবলীগের যুগ্ম আহবায়ক আবু তৈয়ব, পবিত্র ওমরাহ পালনে আসা লোহাগাড়া প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক এরশাদ হোসাইন, লোহাগাড়া প্রবাসী সমিতি-সৌদিআরব কার্যনির্বাহী কমিটি সমন্বয়ক সাংবাদিক খলিল চৌধুরী, মক্কা নগরীর বিশিষ্ট ব্যবসাযী রফিকুল ইসলাম,  ব্যবসায়ী দেলোয়ার হোসেন।

 

বক্তব্য রাখেন লোহাগড়া প্রবাসী সমিতি-সৌদিআরব সহ-সভাপতি শেখ আবদুল আজিজ, সহ-সভাপতি আবদুস ছবুর বিন মনির, সহ-সভাপতি হাজ্বী আবদুর রশিদ, যুগ্ম সম্পাদক মুহাম্মদ ইকবাল, যুগ্ম সম্পাদক মুহাম্মদ শাহাদাত হোসেন, সহ-সাংগঠনিক মুহাম্মদ সাজ্জাদ হোসেন, ক্রিড়া সম্পাদক মুহাম্মদ জাহেদুল ইসলাম, কার্যনির্বাহী সদস্য নওশাদ হোসেন, জাহেদুল ইসলাম ফরহাদ ও জিয়াউর রহমান বাবু।

 

মহান বিজয় দিবসের আলোচনা সভায বক্তারা বলেন, যাদের তাজ রক্তের বিনিময়ে লাল সবুজের পতাকা ছিনিয়ে এনে বিশ্বের মানচিত্র বাংলাদেশ নামে একটি উঠে আসেন। সেই ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের সকল শহীদের আজ ১৬ ডিসেম্বর বিজয় দিবসের শ্রদ্ধাবরে স্মরণ করে বিদ্রোহী আত্মার মাগফেরাত কামনা করেন।

শেষে কেক কাটার মধ্যদিয়ে লোহাগাড়া প্রবাসী সমিতি-সৌদিআরব ৬ষ্ঠ বর্ষপূর্তি  উদযাপন করে মহান বিজয় দিবস ও জাতীয় দিবস উপলক্ষে প্রীতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়। এ প্রীতি ফুটবল টুর্নামেন্ট ছাফা টাওয়ার ফুটবল একাদশ বনাম রিয়াল বক্স ফুটবল একাদশ অংশ নেন খেলায় ৩/১ গোলে ছাফা টাওয়ার ফুটবল একাদশ চ্যাম্পিয়ান হয।