আজ শনিবার ৪ মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১

সৌদিতে মদিনা প্রবাসী ফোরামের প্রতিষ্ঠাবার্ষিকী ও প্রবাসী মিলনমেলা অনুষ্ঠিত

খলিল চৌধুরী, সৌদি আরব প্রতিনিধি : | প্রকাশের সময় : বুধবার ৮ নভেম্বর ২০২৩ ০৫:৪৭:০০ অপরাহ্ন | আন্তর্জাতিক

সৌদি আরবের মদিনা মনোয়ারা বাংলাদেশি প্রবাসী ভাইদের প্রাণের সংগঠন "মদিনা প্রবাসী ফোরাম"  এর প্রতিষ্ঠার্বাষির্কী উদযাপন ও প্রবাসী মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে।

 

পবিত্র নগরীর একটি কমিনিউটি সেন্টার রাত ১১ টার সময় মদিনা প্রবাসী ফোরামের সভাপতি আবদুস সামাদ আজাদের সভাপতিত্বে ও ফোরামের অর্থ সম্পাদক মোঃ আরমান হোসেনের সঞ্চলনায শুরু কোরআন তেলওয়াত করেন।

 

প্রতিষ্ঠাবার্ষির্কী উদযাপন ও প্রবাসী মিলনমেলা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী সমাজসেবক মোহাম্মদ হোসেন।

 

এ প্রবাসী মিলনমেলায় প্রধান বক্তা ছিলেন সৌদি স্ব্যস্হ্য মন্ত্রণালয়ের চিকিৎসক ডাও শহিদুল হক মোহাম্মদ দেওয়ান।

 

বিশেষ অতিথি ছিলেন লোহাগাড়া প্রবাসী সমিতি-সৌদিআরব উপদেষ্টা মক্কা নগরীর বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব মাহমুদুল হক বাবুল, মদিনা প্রাদেশিক বিএনপি যুগ্ম আহবায়ক আলতাফ হোসেন, চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক কমিশনার মাহফুজ আলম, মদিনা প্রবাসী ফোরামের উপদেষ্টা আবদুল মোনায়েম চৌধুরী, মদিনা প্রবীণ ব্যবসায়ী আবু তাহের সওদাগর।

 

বক্তব্য রাখেন মদিনা প্রবাসী ফোরামের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ মীর কামাল, মোহাম্মদ এরশাদ, রফিকুল ইসলাম ও বেলাল উদ্দিন প্রমুখ।

এছাড়াও মদিনা নগরীর বিপুল সংখ্যক প্রবাসী ফোরামের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন ও প্রবাসী মিলনমেলায় উপস্থিত ছিলেন।

 

শেষে মদিনা প্রবাসী ফোরামের পক্ষ থেকে বিভিন্ন বিষয়ে বিদেশের মাঠিতে কর্মক্ষেত্রে দেশের সম্মান উজ্জ্বল করায় তিনজনে সমমনা ক্রেস্টে প্রদান ও ফুটবল-সহ বিভিন্ন খেলার প্রতিযোগিতায় অংশনেয়া প্রতিযোগীদের পুরস্কার বিতরণ করেন অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা।

সংস্কৃতিক অনুষ্ঠান ও বনভোজনের মধ্যদিয়ে সমাপ্ত হয়।