আজ শনিবার ১৮ মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১

সাতকানিয়ায় সাংবাদিকদের সাথে নবাগত ইউএনও'র মতবিনিময়

নুরুল ইসলাম সবুজ, সাতকানিয়া : | প্রকাশের সময় : সোমবার ২৪ জুলাই ২০২৩ ০৭:১৪:০০ অপরাহ্ন | দেশ প্রান্তর

সাতকানিয়ায় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন সদ্য নিযুক্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন বিশ্বাস।  গতকাল সোমবার (২৪ জুলাই) উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার  সভাপতিত্বে অনুষ্ঠিত মত বিনিময় সভায় উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আরাফাত সিদ্দিকী, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াসির আরফাত, সাতকানিয়া প্রেস ক্লাব সভাপতি  দৈনিক যুগান্তর  ও দৈনিক   পূর্বকোণ  প্রতিনিধি সৈয়দ  মাহফুজ উন নবী খোকন, দৈনিক প্রথম আলো প্রতিনিধি মামুন মুহাম্মদ, দৈনিক কালের কণ্ঠ প্রতিনিধি জাহাঙ্গীর আলম, দৈনিক পূর্বদেশ প্রতিনিধি শহিদুল ইসলাম বাবর, গাজী টিভি প্রতিনিধি হারুনর রশীদ, দৈনিক ভোরের কাগজ প্রতিনিধি নাজিম মোহাম্মদ , দৈনিক পূর্বকোন প্রতিনিধি ইকবাল মুন্না, দৈনিক মানবজমিন প্রতিনিধি তারেকুল ইসলাম, দৈনিক সাঙ্গু প্রতিনিধি নুরুল ইসলাম সবুজ ও আনন্দ টিভি প্রতিনিধি আব্দুল ওয়াহাব। 

 

এসময় "শহীদের রক্তের চেয়েও কলমের কালি পবিত্র" উক্তিটি উল্লেখ করে ইউএনও বলেন, সাংবাদিকরা জাতির বিবেক। একটি সুশৃঙ্খল জাতি গঠনে সাংবাদিকদের কলমের ভূমিকা অপরিসীম। সাতকানিয়ার উন্নয়নের উপজেলা প্রশাসনের প্রতি সাতকানিয়ার সাংবাদিকদের সহযোগিতা পেতে আগ্রহ প্রকাশ করেন তিনি। 

 

অপরদিকে সাংবাদিকরা বলেন, বর্তমান সময়ে মূল সাংবাদিকতার চেয়ে অপ-সাংবাদিকতার পরিমান বৃদ্ধি পেয়েছে। তথাকথিত অনলাইন ও নাম সর্বস্ব ভুঁইফোঁড় পত্রিকার মাধ্যমে যে কেউ সাংবাদিক বনে যাচ্ছে। এসব সাংবাদিক যেমন এলাকার জন্য ক্ষতিকর তেমনি সমগ্র জাতির জন্য। আর এরাই বেশীরভাগ সময় অপকর্মের সাথে জড়িত হয়ে সাংবাদিকতার মান নষ্ট করে চলছে। মতবিনিময় সভায় এসব ভুঁইফোড় ও ভুয়া সাংবাদিকদের বিষয়ে ইউএনও'কে সজাগ   পরামর্শ দেন সাংবাদিকরা।