আজ শুক্রবার ১৭ মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১

সাতকানিয়ায় ছুরিকাঘাতে স্বেচ্ছাসেবক লীগ নেতাকে হত্যা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : বুধবার ২২ নভেম্বর ২০২৩ ১২:৩৯:০০ অপরাহ্ন | জাতীয়

চট্টগ্রামের সাতকানিয়ায় ছুরিকাঘাতে মো. শাহাদাত হোসেন (৩৫) নামে এক স্বেচ্ছাসেবক লীগ নেতা নিহত হয়েছেন। এ সময় তার বড় ভাই আনোয়ার হোসেন ও ছোট ভাই শাহনেওয়াজও ছুরিকাঘাতে আহত হন। মঙ্গলবার (২১ নভেম্বর) রাত সাড়ে ১০টায় উপজেলার ছদাহা ইউনিয়নের মিঠাদীঘি এলাকায় এ ঘটনা ঘটে।

 

নিহত শাহাদাত হোসেন ছদাহা ইউনিয়নের রোয়াজিরপাড়ার মো. ইউনুছের ছেলে এবং ছদাহা ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক। এ ঘটনায় তারেক নামে এক ব্যক্তিকে পুলিশ গ্রেফতার করেছে।

 

 

মুজিবুর রহমান নামে স্থানীয় এক বাসিন্দা জানান, হামলাকারীরা মাদক সেবন ও এই ব্যবসার সঙ্গে জড়িত। তাদের কার্যক্রমে আগেও বাধা দিয়েছিলেন শাহাদাত হোসেন। ঘটনার দিন আবু তালেব নামে তার (শাহাদাতের) এক চাচার ওপর হামলা চালিয়ে মারধর করেছে স্থানীয় তারেকসহ আরও কয়েকজন। বিষয়টি নিয়ে প্রতিবাদ করায় তারেকসহ অন্যরা ক্ষিপ্ত হয়ে তাকে এলোপাতাড়িভাবে ছুরিকাঘাত করে। পরে শাহাদাতের দুই ভাই হামলাকারীদের বাধা দিতে গেলে তারাও আহত হন। বর্তমানে শাহাদাতের বড় ভাই আনোয়ার হোসেন চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

 

 

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রিটন সরকার  বলেন, ‘তারেক নামে এক ব্যক্তির সঙ্গে শাহাদাত হোসেনের পূর্ব বিরোধ ছিল। এ বিরোধকে কেন্দ্র করে মঙ্গলবার রাতে তাদের মধ্যে ঝগড়া হয়। এর এক পর্যায়ে তারেক তার সহযোগীদের নিয়ে শাহাদাতকে ছুরিকাঘাত করে। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানকার চিকিৎসক শাহাদাতকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় শাহাদাতের আরও দুই ভাই আহত হয়েছেন। এ ঘটনায় তারেককে আহত অবস্থায় গ্রেফতার করা হয়েছে। এ কারণে তাকে চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়েছে।