আজ রবিবার ১৯ মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১

সমাজ উন্নয়নে সাংবাদিকদের ভূমিকা অপরিহার্য- নূরে ইয়াছমিন ফাতিমা

জাহেদুল ইসলাম, লোহাগাড়া: | প্রকাশের সময় : মঙ্গলবার ১২ ডিসেম্বর ২০২৩ ০৭:৪৩:০০ অপরাহ্ন | দক্ষিণ চট্টগ্রাম

দেশের উন্নয়ন, সমাজ সংস্কার ও এলাকার উন্নয়নে সাংবাদিকদেরও এগিয়ে আসতে হবে। সাংবাদিকরা জাতির বিবেক, তাদেরকে সমাজ উন্নয়নে ভূমিকা রাখতে হবে। সমাজের অবহেলিত জনগোষ্টিকে অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা ও চিকিৎসা নিশ্চিত করতে সবাইকে এগিয়ে আসতে হবে।

 

মঙ্গলবার (১২ ডিসেম্বর) দিনব্যাপী নুরুল ইসলাম মঞ্জিলে লোহাগাড়ায় কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় উপরোক্ত কথাগুলো বলেন দেশ সেরা রপ্তানিকারক শিল্প প্রতিষ্ঠান সাদ গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ লিমিটেড এর ডিএমডি ও ইসমাঈল আঞ্জুমান আরা ওয়েলফেয়ার ট্রাস্টের চেয়ারম্যান শিল্পউদ্যোক্তা নূরে ইয়াছমিন ফাতিমা।

 

তিনি আরো বলেন, আমাদের পরিবার ঢাকায় থাকলেও মনটা গ্রাতেই থাকে। গ্রামের প্রতি আমার টানটা বেশি থাকে। প্রতিনিয়ত গ্রামের মানুষের খবরা খবর নিয়ে অসহায় ব্যক্তিদের সহযোগীতা করে থাকি। লোহাগাড়ায় কর্মরত সাংবাদিকদের সকল সংগঠন এক ছায়ায় পেয়ে আজ খুবই আনন্দিত। আমার আইডল আমার বাবা নুরুল ইসলাম সাহেব। তিনি গরীব ও অসহায় মানুষদের ঘরবাড়ি দিয়ে যেভাবে সহযোগীতা করেছেন আমিও আমার বাবার দেখানো পথে গ্রামের গরীব ও অসহায়দের পাশে থাকব। ইসমাঈল আনজুমানে ট্রাস্টের আয়োজনে সমাজের অবহেলিত মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন। এই ধারা অব্যাহত থাকবে।

 

লোহাগাড়া প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক জাহেদুল ইসলামের সঞ্চালনায় অন্যন্যদের মধ্যে বক্তব্য রাখেন- নোমান গ্রুপের ভাইস চেয়ারম্যান সৈয়দা সুফিয়া খাতুন, আধুনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজিম উদ্দিন, সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম আবুল কালাম আজাদ, কাইছার হামিদ, অধ্যাপক আবদুল খালেক, রকসি সিকদার। এসময় লোহাগাড়ার কর্মরত প্রায় অর্ধশতাধিক সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।