আজ সোমবার ২০ মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১

লোহাগাড়ায় মাছ লুঠের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, লোহাগাড়া: | প্রকাশের সময় : রবিবার ২৬ নভেম্বর ২০২৩ ০৮:০১:০০ অপরাহ্ন | দক্ষিণ চট্টগ্রাম

লোহাগাড়ার পুটিবিলা গৌড়স্থান সিকদার পাড়া এলাকায় পূর্ব বিরোধের জের ধরে পুকুর থেকে মাছ লুঠের অভিযোগ উঠেছে। 

গত শনিবার সকাল ১১টার সময় এ ঘটনাটি ঘটে। এ ঘটনায় ওই এলাকার নুরুল আমিনের ছেলে মো. রিদওয়ানুল হক বাদী হয়ে ৪ জনকে বিবাদী করে লোহাগাড়া থানায় অভিযোগ দায়ের করেন।

বিবাদীরা হলেন- লোহাগাড়ার পুটিবিলা গৌড়স্থান সিকদার পাড়া এলাকার নুরুল আলমের ছেলে মো. হেলাল উদ্দিন, নুরুল ইসলামের ছেলে মো. ওমর ফারুক, আবদুল্লাহ আল ফয়সাল ও নুরুল হাকিমের ছেলে মামুনর রশিদ।

অভিযোগে প্রকাশ, বাদি মো. রিদওয়ানুল হক খরিদ করে দখলে আছেন। বিবাদীরা দখল উচ্ছেদ করতে দীর্ঘদিন ধরে অপচেষ্টা করছেন। স্থানীয় চেয়ারম্যান ও মেম্বারদের অবগত করে স্থানীয়ভাবে আপোষ মীমাংসার চেষ্টা করি। ঘটনারদিন বিবাদীরা পুকুরে জাল দিয়ে মাছ লুঠ করে প্রায় ৩০ হাজার টাকার ক্ষতি সাধন করে। মাছ লুঠের প্রতিবাদ করতে গেলে প্রাণ নাশের হুমকি দেয়। এ বিষয়ে অভিযুক্তদের সাথে মুঠোফোনে পাওয়া না যাওয়ায় তাদের বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ মো. রাশেদুল ইসলাম বলেন, পুটিবিলা গৌড়স্থান এলাকায় পারিবারিক বিরোদের জের ধরে পুকুর থেকে মাছ উত্তেলনের অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য একজন অফিসারকে দায়িত্ব দেওয়া দেওয়া হয়েছে।