আজ রবিবার ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৩শে ভাদ্র ১৪৩১

লোহাগাড়ায় নির্বাচনে অধিক মাইক ব্যবহারে আনারস প্রতীকের কর্মীকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক, লোহাগাড়া: | প্রকাশের সময় : সোমবার ২৭ মে ২০২৪ ১২:০৬:০০ পূর্বাহ্ন | দক্ষিণ চট্টগ্রাম

চতুর্থ ধাপে লোহাগাড়া উপজেলা পরিষদ নির্বাচনে প্রচারণায় এক ইউনিয়নে ৫টি মাইকের গাড়ি প্রচারণার কাজে ব্যবহার করার অপরাধে চেয়ারম্যান প্রার্থী খোরশেদ আলম চৌধুরীর আনারস প্রতীকের এক কর্মীকে ৫ হাজার টাকার জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। 

রবিবার (২৬ মে) রাতে আমিরাবাদ বটতলি মোটর স্টেশনে ভ্রাম্যমান আদালতের এ অভিযান পরিচালনা করেন উপজেলা পরিষদ নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) নাজমুন লায়েল।

জানা যায়, চতুর্থ ধাপে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে লোহাগাড়ার বিভিন্ন স্থানে নির্বাচনী আচরণবিধি মানা হচ্ছে কিনা সেটা তদারকিতে মাঠে নামে ভ্রাম্যমাণ আদালত। প্রচারণার কাজে প্রতিটি ইউনিয়নে ১টি করে মাইকের প্রচারণার গাড়ি ব্যবহারের নিয়ম থাকলেও আনারস প্রতীকের প্রার্থীর কর্মীরা এক সাথে ৫টি মাইকের গাড়ি ব্যবহার করে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অপরাধে ৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাজমুন লায়েল বলেন, উপজেলা পরিষদ নির্বাচনে প্রত্যেক ইউনিয়নে প্রচার কাজে একটি করে মাইকের গাড়ি ব্যবহারের বিধি বিধান রয়েছে। আনারস প্রতীকের কর্মীরা এক সাথে পাঁচটি মাইকের গাড়ি ব্যবহার করে নির্বাচনের আচরণবিধি লঙ্ঘন করায় প্রতিটি গাড়িকে ১ হাজার টাকা করে মোট ৫ হাজার টাকা জরিমান আদায় করা হয়। নির্বাচনে এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।