আজ মঙ্গলবার ২ জুলাই ২০২৪, ১৮ই আষাঢ় ১৪৩১

লোহাগাড়ায় নিরাপত্তাহীনতায় এক অসহায় পরিবার

নিজস্ব প্রতিবেদক, লোহাগাড়া: | প্রকাশের সময় : রবিবার ৩০ জুন ২০২৪ ০৭:০৪:০০ অপরাহ্ন | দক্ষিণ চট্টগ্রাম

লোহাগাড়ায় এক অসহায় পরিবারের বিপুল পরিমান সম্পত্তির লোভে পরিবারটিকে একের এক পর হুমকি, মিথ্যা মামলা, উচ্ছেদ, জমি দখল ও মাছ লুঠের অভিযোগ উঠেছে এক চিকিৎসকের বিরুদ্ধে।

 

লােহাগাড়া উপজেলার সদর ইউনিয়ন দয়ার পাড়া গ্রামের বাসিন্দা মো. সমশুল ইসলামের ছেলে মো. ফরহাদুল আলম ও তার পরিবারের অন্যান্য সদস্যরা রবিবার (৩০ জুন) দুপুর সাড়ে ১২টায় লোহাগাড়া বটতলি মোটরস্টেশস্থ একটি রেস্টুরেন্টের হল রুমে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন।

 

মো. ফরহাদুল আলম বলেন,  ১৯৪২ সালে ১১২৬ নং কবলা মূলে আমার দাদা নুর আহমদ ৬২২ শতক জমি ক্রয় করেন। দাদা মারা যাওয়ায়  উত্তরাধিকার সূত্রে আমার বাবা সমশুল ইসলাম ও ফুফু মমতাজ বেগম উক্ত সম্পত্তির মালিক হন। হঠৎ গত ২৯ জুন সকালে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের সহযোগী অধ্যাপক নাক, কান ও গলা রোগ বিশেষজ্ঞ ডা: জামাল হোসেনের নির্দেশে ২০/৩০ জন লোক সন্ত্রাসী কায়দায় শতবছরের পুরনো বসতঘর, পুকুরের মাছ লুঠ ও গাছপালা কেটে ফেলে দখলের চেষ্টা করেন।

 

সংবাদ সম্মেলনে ফরহাদ আরো জানান, শতবছরের পুরনো বসতঘর, পুকুরের মাছ লুঠ ও গাছপালা কেটে ফেলার কারণ জানতে চাইলে প্রাণ নাশের হুমকি, মিথ্যা মামলা দিয়ে হয়রানির হুমকি দিয়ে লাঠিসোটা ও দেশীয় অস্ত্র নিয়ে হামলা করতে আসেন। নিজেদের রক্ষার জন্য ঘটনাস্থল ত্যাগ করে ৯৯৯ এ ফোন দিই। আমাদের অসহায়ত্বের সুযোগ নিয়ে তিনি জমি দখল ও আত্মসাতের মতো জঘন্য কাজে লিপ্ত হয়েছেন। তিনি তাদের জীবনের নিরাপত্তা নিয়ে শঙ্কিত বলেও জানান।

 

এব্যাপারে ডা: জামাল হোসেন এর মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, এটি একটি মিথ্যা ও ভিত্তিহীন অভিযোগ। আমার জায়গার গাছ, পুকুরের মাছ আমি তুলেছি। ক্রয় সুত্রে এই জায়গার মালিক আমিই। হুমকি-ধমকির বিষয়ে জানতে চাইলে তিনি বিষয়টি এড়িয়ে যান।

 

এসময় সংবাদ সম্মেলনে মো. ফরহাদুল আলমের স্ত্রী রোজিনা আক্তার, ফুফাতো বোন মরিয়ম বেগম, দিলুয়ারা বেগম, ফুফাত ভাইয়ের স্ত্রী মরিয়ম বেগম ও অন্যান্যরা উপস্থিত ছিলেন।