আজ বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ই আশ্বিন ১৪৩১

লোহাগাড়ায় থানা থেকে পালাতক যুবলীগ নেতা সাইফুল গ্রেফতার

জাহেদুল ইসলাম, লোহাগাড়া : | প্রকাশের সময় : বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪ ০৭:৩৫:০০ অপরাহ্ন | দক্ষিণ চট্টগ্রাম

লোহাগাড়া থানা থেকে কৌশলে পালিয়ে যাওয়া মাদক ও নারী পাচারকারী মো. সাইফুল ইসলামকে গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনায় দায়িত্বে অবহেলায় ওসিসহ ৪ পুলিশকে প্রত্যাহার করা হয়েছিল।

বুধবার ভোর রাতে চট্টগ্রামের বাঁশখালী এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার সাইফুল ইসলাম লোহাগাড়া কলাউজান  ইউনিয়নের ৭ নাম্বার ওয়ার্ড বলিপাড়া গ্রামের নজির আহদের ছেলে এবং কলাউজান ইউনিয়ন যুবলীগ নেতা।

বিষয়টি নিশ্চিত করে লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আরিফুর রহমান বলেন, থানা থেকে পালিয়ে যাবার পর থেকে তাকে গ্রেফতার করতে পুলিশ অভিযান অব্যাহত রাখছিল। থানা পুলিশের একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে বাঁশখালী এলাকায় অভিযান পরিচালনা করে ১৫ দিন পর তাকে গ্রেফতার করতে সক্ষম হয়। তার বিরুদ্ধে থানায় তিনটি মামলা রয়েছে। বুধবার সকালে তাকে আদালতে সোপর্দ করা হয়।

উল্লেখ্য, গত ৯ সেপ্টেম্বর ভোরে গোপনে সংবাদের ভিত্তিতে উপজেলার কলাউজান ইউনিয়নের বাংলা বাজারের দক্ষিণ পাশে বাহাদুর পাড়ায় আবদুল আলমের বাড়ি থেকে বিভিন্ন মামলার পালাতক আসামি যুবলীগ নেতাসাইফুল ইসলাম আটক করে স্থানীয়রা। পরে তাকে থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। থানা হেফাজতে থাকা অবস্থায় ডিউটি অফিসারের রুম থেকে সে কৌশলে পালিয়ে যায়। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়। গত ৯ সেপ্টেম্বর দায়িত্বে অবহেলায় লোহাগাড়া থানার সাবেক ওসি রাশেদুল ইসলাম, ডিউটি অফিসার এসআই নাছিমা আক্তার, এসআই আমির হোসেন ও কনস্টেবল এনামুল হককে প্রত্যাহার করা হয়েছিল।