আজ শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

লোহাগাড়ায় জুতা পায়ে শহীদদের শ্রদ্ধা জানাতে স্মৃতিসৌধে আওয়ামী লীগ নেতা!

নিজস্ব প্রতিবেদক, লোহাগাড়া: | প্রকাশের সময় : শুক্রবার ১৭ ডিসেম্বর ২০২১ ০৪:৩৪:০০ অপরাহ্ন | দক্ষিণ চট্টগ্রাম
জুতা পায়ে স্মৃতিসৌধে আওয়ামী লীগ নেতা জামাল উদ্দিন

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মহান বিজয় দিবস। তাই মুক্তিযুদ্ধে নিহত শহীদ মুক্তিযোদ্ধাদের দলবল নিয়ে শ্রদ্ধা জানাতে এসেছিলেন আওয়ামী লীগ নেতারা। যথারীতি শ্রদ্ধার্ঘ্যও অর্পণ করেছেন। তবে বাঁধ সেধেছে একটি ছবি। শ্রদ্ধার্ঘ্য অর্পণ শেষে ফটোসেশনে ধরা পড়েছে স্মৃতিসৌধে এক নেতার জুতা পায়ে ছবি। ছবিটিই এখন প্রশ্ন তুলছে তাদের উদ্দেশ্য নিয়ে। শহীদদের শ্রদ্ধা জানানো নাকি ফটোসেশন ছিল তাদের উদ্দেশ্য!

ইতোপূর্বে দেশের নানা জায়গায় এমন অহরহ ঘটনা ঘটলেও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে নতুন করে এমন ঘটনার সাক্ষী হতে হলো চট্টগ্রামের লোহাগাড়া। বৃহস্পতিবার সকালে লোহাগাড়া কেন্দ্রীয় স্মৃতিসৌধে ঘটনাটি ঘটে। আর জুতা পায়ে যিনি পুষ্পার্ঘ্য অর্পণ করেছেন তিনি উপজেলার আমিরাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক। তার নাম মো. জামাল উদ্দিন।

 

ছবিটিতে দেখা গেছে, শ্রদ্ধার্ঘ্য অর্পণ শেষে দুই পাশে হিজিবিজি করে দাঁড়িয়ে কেউ হাসছেন, কেউ ছবি তুলতে মুখ এলিয়ে দিচ্ছেন। আবার কেউ কেউ দেখা না যাওয়ায় হাতের ইশারায় অন্যান্যদের সরে যেতে ইঙ্গিত করছেন। সেখানেই জুতা পায়ে দাঁড়িয়ে আছেন আমিরাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক মো. জামাল উদ্দিন।

 

এমন ঘটনার পরেও সামান্য দুঃখবোধ নেই এই আওয়ামী লীগ নেতার। সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখালেখি আর ছবি ছড়িয়ে পড়া নিয়ে তিনি বলছেন, ‘যতোই লেখালেখি হোক তার কিছুই হবে না’।

 

শুধু তিনি নন, কোন প্রতিক্রিয়া নেই যার নেতৃত্বে শ্রদ্ধার্ঘ্য অপর্ণ করতে গিয়েছিলেন তারও। কোন দুঃখ কিংবা ক্ষমা প্রার্থনা না করে ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক মো. সিরাজুল ইসলাম বলছেন, ‘ওনার হয়তো মনে ছিলনা। চাইলে আপনি ছবি ডিলিট করে দিতে পারেন।