আজ শুক্রবার ১৭ মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১

রিয়াদে আসার একদিন পর টগবগে যুবক রায়হানের মৃত্যু

খলিল চৌধুরী, সৌদি আরব প্রতিনিধি : | প্রকাশের সময় : সোমবার ৬ নভেম্বর ২০২৩ ১০:২৫:০০ অপরাহ্ন | আন্তর্জাতিক

প্রবাস একদিন গল্প-টা আসলেই সত্যি।

প্রবাসে মাত্র একদিন! টগবগে যুবক রায়হানের মৃত্যু সকল শোক  বেদনাকে ছাপিয়ে ছড়িয়ে গেছে প্রবাসীদের মাঝে শোকের ছায়া   সৌদি রাজধানী রিয়াদজুড়ে।

 

নামঃ মোহাম্মদ রায়হান, বয়স মাত্র ২২ বছর, পিতা- মৌরশ আলী, বাড়ি সিলেট সদর উপজেলার মোগলগাঁও ইউনিয়নের নোয়াগাঁও গ্রামে। একটা রঙিন স্বপ্ন চোখে ও বুকে নিয়ে মা বাবার আদরের ধন রায়হান গত ৩ নভেম্বর শুক্রবার সকাল ৯টায় ঢাকা শাহজালাল আন্তর্জাতিক এয়ারপোর্ট থেকে ফ্লাইটে এসে পৌছায় সৌদি আরবের রাজধানী রিয়াদের হারায়। 

 

একদিন পর রাত আসলো। প্রবাস জীবনে রায়হানের প্রথম রজনী। হয়তো অন্যান্য প্রবাসীর ন্যায় রায়হানও বুক ভরা আশা আর প্রবাসে আসার আনন্দ নিয়ে নিদ্রায় গিয়েছিল। কে জানতো রায়হানের এটাই চীর নিদ্রা। ঘুমের ঘরেই মৃত্যু নামক চরম সত্য এসে মুলাকাত করে তরুন যুবক রায়হানের সাথে।

গত ৪ নভেম্বর রাতে ঘুমন্ত অবস্থায় রায়হানের মৃত্যু হয়।

মা-বাবার স্বপ্ন,

ছোট ভাই বোনের আশা

আর তার রঙ্গিন জীবনের লালিত স্বপ্নকে পিছনে ফেলে মহান রবের ডাকে সাড়া দিয়ে যেতে হলো না ফেরার দেশে।

তার এই চলে যাওয়ায় শোকের ছায়ায় ছেয়ে গেছে পুরো রিয়াদের হারা অঞ্চল সহ সৌদি আরব!   মানুষের মুখে মুখে একই কথা এ কি হলো?

সত্যি বিষয়টা আমার কাছে শুধু হৃদয় বিদারকই নয়, সকল বেদনাকে ছাপিয়ে গেছে রায়হানের এই  চলে যাওয়া। জানিনা তার বাবা মা কেমন করে সইবেন তাদের মানিক হারানোর  শোক। এই শোক যে কত কঠিন।