আজ শুক্রবার ৩ মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১

রাজনৈতিক কর্মসূচি: অভিভাবকদের সর্তকবার্তা শিক্ষা বোর্ডের

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ৫ অক্টোবর ২০২৩ ০৩:০৪:০০ অপরাহ্ন | শিক্ষা

বিভিন্ন রাজনৈতিক কর্মসূচি থাকায় ৫ অক্টোবরের ইংরেজি দ্বিতীয় পত্রের পরীক্ষায় অভিভাবকদের সর্তক থাকতে বার্তা দিয়েছে চট্টগ্রাম শিক্ষা বোর্ড।  

 

বুধবার (৪ অক্টোবর) সন্ধ্যায় চট্টগ্রাম শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মুস্তফা কামরুল আখতারের সই করা এক প্রেস বিজ্ঞপ্তিতে এ বার্তা দেওয়া হয়।

 

 

এতে বলা হয়, যেহেতু বৃহস্পতিবার (৫ অক্টোবর) বিভিন্ন রাজনৈতিক কর্মসূচি রয়েছে সেহেতু উক্ত তারিখে অনুষ্ঠিতব্য এইচএসসি ইংরেজি ২য় পত্রের পরীক্ষায় অংশগ্রহণকারী পরীক্ষার্থীরা যাতে নির্বিঘ্নে যথাসময়ে পরীক্ষা কেন্দ্রে এসে পরীক্ষা সম্পন্ন করে নিরাপদে তাদের বাসস্থানে ফিরে যেতে পারে। সে লক্ষ্যে অভিভাবকসহ সংশ্লিষ্ট সকলকে সতর্কতা অবলম্বন করে ব্যবস্থা গ্রহণ করতে হবে।

 

সেই সঙ্গে  সর্বসাধারণকে এ বিষয়ে সহযোগিতা প্রদানের অনুরোধ করা হলো।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মুস্তফা কামরুল আখতার বলেন, গতকালকে আমি বিভিন্ন কেন্দ্র পরিদর্শনে গিয়েছি। সব কেন্দ্রে আমি এ বিষয়ে শিক্ষক, পরীক্ষার্থী ও অভিভাবকদের সর্তক করেছি। কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাকে যাতে পরীক্ষা কেন্দ্রের সব কক্ষে তিনি এসব বিষয়ে সর্তক করেন সেবিষয়েও নির্দেশনা দেওয়া হয়েছে।

 

তিনি আরও বলেন, কালকে যেহেতু শেষ পরীক্ষা তাই আমাদের শিক্ষার্থীরা যেন আনন্দে কোথাও অধিক সময় ব্যয় না করে। পরীক্ষা শেষেই যেন তারা বাসায় ফিরে যায়।  

 

বোর্ড চেয়ারম্যান বলেন, যারা কালকে রাজনৈতিক কর্মসূচিতে যুক্ত এবং যুক্ত নয় সবাইকে পরীক্ষাদের সহযোগিতা করার জন্য অনুরোধ করছি। আমাদের পরীক্ষার্থীদের বলবো তারা যেন একটু আগেভাগেই পরীক্ষার হলে চলে আসে। কারণ কালকে গাড়ি স্বল্পতা থাকতে পারে। এমনও হতে পারে হেঁটে পরীক্ষা কেন্দ্রে আসতে হচ্ছে তাই সময় নিয়ে বাসা থেকে বের হওয়ার অনুরোধ করছি। সংশ্লিষ্ট অভিভাবকদের এসব বিষয়ে সর্তক থাকতে হবে।