আজ বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

রাউজানে চিরকুট লিখে স্কুলছাত্রীর আত্মহত্যা

এম কামাল উদ্দিন, রাউজান : | প্রকাশের সময় : শুক্রবার ১৭ ডিসেম্বর ২০২১ ০৪:২৮:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

চট্টগ্রামের রাউজানে মায়ের সঙ্গে অভিমান করে চিরকুট লিখে আত্মহত্যা করেছে জেসমিন আক্তার ইভা নামে এক স্কুলছাত্রী।  বৃহস্পতিবার রাতে উপজেলার বাগোয়ান ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের ফকির বাড়ি থকে ঝুলন্ত অবস্থায় তার লাশ উদ্ধার করে পুলিশ।

ঘটনাস্থল থেকে একটি চিরকুট উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত চিরকুটে লিখা ছিল, ‘আম্মু মানে মা, মানে তুমি। আম্মু তুমি যখন বলেছিলে তোমার মন থেকে উঠে গেছি, তখন আমার বাঁচার ইচ্ছেটা চলে গেলে ঠিক করে নিয়েছি যে নিজেকে শেষ করে দেব। আমি আল্লাহ’র কাছে প্রার্থনা করি যে তোমরা যেন ভালো থাক। আমাকে যেভাবে কথা শুনাতে সেভাবে আমার ভাইদের শুনিয়োনা। যদি শুনাও তাহলে তারাও আমার মতো করে তোমার কোল খালি করে চলে যাবে। আমি মরার আগে আব্বুকে দেখে যেতে পারলাম না একটা আশা অপূরণ রয়ে গেছে।’ ইভা সবজি বিক্রেতা সোলাইমানের মেয়ে ও গশ্চি ভানুমতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির ছাত্রী। গতকাল  শুক্রবার সকালে মৃত স্কুলছাত্রীর লাশের ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠায় পুলিশ।

রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল হারুন বলেন, ‘ওই ছাত্রীকে পড়াশোনার জন্য মা বকা দিতো, শাসন করতো। মাকে উদ্দেশ্য করে লিখা একটি চিরকুট উদ্ধার করা হয়েছে। সেখানে মায়ের সঙ্গে অভিমানের বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।’