আজ মঙ্গলবার ৭ মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১

মানুষ খুন—এটাই বিএনপির একমাত্র গুণ : প্রধানমন্ত্রী

ঢাকা অফিস : | প্রকাশের সময় : সোমবার ১৩ নভেম্বর ২০২৩ ০৫:২১:০০ অপরাহ্ন | জাতীয়

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মানুষ খুন— এটাই বিএনপির একমাত্র গুণ। তাদের কাজই হচ্ছে আগুন দিয়ে মানুষ পুড়িয়ে মারা। আর কোনো গুণ নেই।

 

সোমবার (১৩ নভেম্বর) বিকেলে খুলনা সাকিট হাউস মাঠে আয়োজিত আওয়ামী লীগের বিভাগীয় সমাবেশে এ কথা বলেন তিনি।

 

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ যখন ক্ষমতায় আসে তখন জনগণের উন্নয়ন হয়। বিএনপির কাজই হচ্ছে ধ্বংস করা। বিএনপি মানে সন্ত্রাসী কর্মকাণ্ড, আগুন দিয়ে মানুষ পুড়িয়ে মারা। মানুষ খুন তাদের একমাত্র গুণ।

 

তিনি বলেন, গণতন্ত্র আছে বলেই দেশের উন্নয়ন হচ্ছে। খালেদা জিয়া ক্ষমতায় এসে মোংলা বন্দর বন্ধ করে দিয়েছিল। আওয়ামী লীগ ক্ষমতায় এসে আবারও চালু করে।

 

বিএনপিকে উদ্দেশ করে শেখ হাসিনা বলেন, সামনে নির্বাচন, এ নির্বাচন নিয়ে তারা একটা অস্বাভাবিক পরিস্থিতি তৈরি করতে চায়। তারা ষড়যন্ত্র করছে নির্বাচন হতে দিবে না। আপনাদের কাছে আমার অনুরোধ কেউ যদি মানুষ হত্যা বা আগুন দিতে চায় তাদের সেই হাত আগুনে পুড়িয়ে দিবেন।

 

তিনি বলেন, আপনারা দেখেছেন ২৮ অক্টোবর কীভাবে পুলিশকে মাটিতে ফেলে পিটিয়ে পিটিয়ে হত্যা করেছে। বেহুঁশ হয়ে গেছে তাও ছাড়েনি। তারপর কুপিয়েছে। ৪৫ জন পুলিশ আহত হয়েছে। সাংবাদিকদেরও ছাড়েনি। সাংবাদিকদের তারা পিটিয়ে হাসপাতালে পাঠিয়েছে। রাজারবাগ পুলিশ স্টেশনে ঢুকে হাসপাতালে আক্রমণ করেছে। কয়েকটা অ্যাম্বুলেন্স ভেঙেছে, পুড়িয়ে দিয়েছে।

 

এ সময় প্রধানমন্ত্রী বলেন, খুলনায় আওয়ামী সরকার অনেক উন্নয়ন করেছে। তারপরও আজ যেগুলো উদ্বোধন করা হলো সেগুলো খুলনাবাসীর জন্য উপহার।

 

এর আগে, বেলা পৌনে ৩টায় খুলনায় সার্কিট হাউজ মাঠে খুলনায় ২৪টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও পাঁচটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তিনি। এ সময় দোয়া ও মোনাজাত করা হয়। এরপর খুলনা সার্কিট হাউজ মাঠে আওয়ামী লীগ আয়োজিত খুলনা বিভাগীয় জনসভায় যোগ দেন শেখ হাসিনা।