আজ রবিবার ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪শে ভাদ্র ১৪৩১

মাদকের টাকা না পেয়ে বিধবার বসতঘর পুড়ে দিল ভাগিনা

মোহাম্মদ কমরুদ্দিন, চন্দনাইশ (চট্টগ্রাম) : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ১১ জুলাই ২০২৪ ০৩:৪৩:০০ অপরাহ্ন | দক্ষিণ চট্টগ্রাম

চট্টগ্রামের চন্দনাইশে নুর বেগম নামে এক বিধবার বসতঘর আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। বুধবার (১০ জুলাই) দিবাগত রাত সাড়ে ৮টার সময় উপজেলার ধোপাছড়ি ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের পরানজুড়ি এলাকায় সোনালির বাড়িতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

 

আগুনে তিন কক্ষ বিশিষ্ট টিনের ঘরের আসবাবাপত্র ও স্বর্ণালংকার সহ প্রায় তিন লাখ টাকার ক্ষতি হয়েছে বলে নুর বেগম দাবি করেছেন। বিধবা নুর বেগম জানান, তার বোন মুন্নীর ছেলে মাদকাসক্ত দিদার (২২) বুধবার বিকাল থেকে বেশ কয়েকবার তার কাছে টাকা দাবি করেছিলো। নেশা করার জন্য তার দাবিকৃত টাকা না দেওয়ায় রাতে সে কেরোসিন দিয়ে নুর বেগমের বসতঘরে আগুন লাগিয়ে পালিয়ে গেছে। আগুনের লেলিহান শিখা বাড়তে থাকলে স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করলেও বসতঘরটি সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়।

 

ধোপাছড়ি ইউ.পি চেয়ারম্যান মো. আবদুল আলীম বিষয়টি নিশ্চিত করে বলেন, এলাকাবাসীর কাছ থেকে জানতে পেরেছি অভিযুক্ত দিদার মাদকাসক্ত। সে সাতকানিয়া উপজেলার খাগরিয়া ইউনিয়নের ফরিদের ছেলে। নেশা করার জন্য খালার কাছে টাকা চেয়ে না পাওয়ায় ক্ষুব্ধ হয়ে সে কেরোসিন দিয়ে বসতঘরে আগুন লাগিয়ে পালিয়ে গেছে।

 

এবিষয়ে ধোপাছড়ি পুলিশ তদন্ত কেন্দ্রের উপপরিদর্শক পাপেল রায় জানান, অগ্নিকান্ডের সংবাদ পেয়ে ঘটনাস্থলে এসেছি। বিধবা নুর বেগম অভিযোগ করছেন তার বোনের ছেলে তার বসতঘরে আগুন লাগিয়েছে। এবিষয়ে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।