আজ রবিবার ২৮ এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১
শ্রদ্ধা আর ভালোবাসায় দিনব্যাপী কর্মসূচীর মধ্য দিয়ে

মইন উদ্দীন খান বাদলের চতুর্থ মৃত্যুবার্ষিকী পালিত

বোয়ালখালী প্রতিনিধি : | প্রকাশের সময় : মঙ্গলবার ৭ নভেম্বর ২০২৩ ০৮:২৫:০০ অপরাহ্ন | চট্টমেট্টো

শ্রদ্ধা আর ভালোবাসায় দিনব্যাপী কর্মসূচীর মধ্য দিয়ে  চট্টগ্রাম ৮ আসনের প্রয়াত সাংসদ বীর মুক্তিযোদ্ধা মইন উদ্দীন খান বাদলের চতুর্থ মৃত্যুবার্ষিকী পালন করেছেন হয়েছে। 

বাদলের মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে মঙ্গলবার (৭ নভেম্বর) মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও সাংসদ নোমান আল মাহমুদ প্রয়াত সাংসদ মঈন উদ্দিন খান বাদলের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন ও কবর জিয়ারত করেন। এর আগে দুপুরে আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে খতমে কোরআন,দোয়া মাহফিল ও স্মরণ সভার আয়োজন করা হয়। 

 উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. নুরুল আমিন চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম চৌধুরীরর সঞ্চালনায় দোয়া মাহফিল ও স্মরণ সভায় প্রধান অতিথি ছিলেন, চট্টগ্রাম-৮ আসনের বর্তমান সাংসদ নোমান আল মাহমুদ।

এ সময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি রেজাঊল করিম বাবুল,পৌর আ’লীগের সভাপতি জাকারিয়া,আ’লীগ নেতা মো. জমির উদ্দিন,রিদুয়ানুল হক টিপু,মোরশেদ আলম,দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি এসএম বোরহান উদ্দিন, সুমন,খালেদ মাসুদ চৌধুরীসহ আওয়ামীলীগের অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। এছাড়া তাঁর গ্রামের বাড়িতে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির আয়োজন করেন তাঁর পরিবার। উপজেলা জাসদের উদ্যোগেও দোয়া মাহফিল সাংসদ বাদলের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন এবং আলোচনা সভার আয়োজন করা হয়।

মইন উদ্দীন খান বাদল ১৯৫২ সালের ২১ ফেব্রæয়ারি বোয়ালখালী উপজেলার সারোয়াতলী গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি চট্টগ্রাম-৮ আসনে টানা তিন বার সাংসদ নির্বাচিত হন। জাতীয় সমাজতান্ত্রিক দলের-(জাসদ) একাংশের কার্যকরী সভাপতি ছিলেন তিনি। ছাত্রলীগের রাজনীতি থেকে উঠে আসা বাদল একাত্তরের রণাঙ্গনে জীবনবাজি রেখে লড়েছেন দেশমাতৃকার জন্য। বাঙালিদের ওপর আক্রমণের জন্য পাকিস্তান থেকে আনা অস্ত্র চট্টগ্রাম বন্দরে সোয়াত জাহাজ থেকে খালাসের সময় প্রতিরোধের অন্যতম নেতৃত্বে ছিলেন এ বীর মুক্তিযোদ্ধা। মইন উদ্দীন খান বাদল ২০১৯ সালের ৭ নভেম্বর ভারতের বেঙ্গালুরুতে নারায়ণ হৃদ্রোগ ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।



সবচেয়ে জনপ্রিয়