আজ শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

বিদ্যালয় প্রাঙ্গনে এম্বুল্যান্সে ফিরলেন শিক্ষিকা

ইসমাঈল হোসেন, রাঙ্গুনিয়া প্রতিনিধি: | প্রকাশের সময় : বুধবার ২২ ডিসেম্বর ২০২১ ০৫:২০:০০ অপরাহ্ন | দেশ প্রান্তর
বিদ্যালয় প্রাঙ্গনে এম্বুল্যান্সে ফিরলেন শিক্ষিকা, ইনসেটে লাকী দাশ গুপ্তা।

রাঙ্গুনিয়ায় এক স্কুল শিক্ষিকাকে ভারত থেকে সরাসরি আনা হয়েছে তার শিক্ষা প্রতিষ্ঠানে। এসেছেন ক্লাস করাতে কিংবা ঘুরতে নয়। প্রতিদিন হেঁটে আসলেও এবার এসেছেন এম্বুল্যান্সে লাশ হয়ে, নিজের প্রতিষ্ঠানকে শেষ বারের মতো বিদায় জানাতে। ঘটনাটি মুহূর্তেই ছড়িয়ে পড়ে স্যোসাল মিডিয়ার।

শেষ বারের মতো প্রিয় শিক্ষিকাকে দেখতে ছুটে আসেন বিদ্যালয়ের বর্তমান অতীতের শিক্ষার্থীসহ শিক্ষকমণ্ডলী এবং পরিচালনা পরিষদ। কাঁদিয়েছেন তিনি কেঁদেছে সবাই। এমন এক হৃদয়বিদারক দৃশ্যের সাক্ষী হয়েছে এলাকাবাসী। ঘটনাটি ঘটেছে রাঙ্গুনিয়া উপজেলা পারুয়া ইউনিয়নের সাহাব্দী নগর উচ্চ বিদ্যালয় মাঠে।

 

জানা যায়, লাকী দাশ গুপ্তা উপজেলার সাহাব্দী নগর উচ্চ বিদ্যালয়ে দীর্ঘ ১৭বছর ধরে শিক্ষকতা করে আসছিলেন। সম্প্রতি তার ক্যান্সার ধরা পড়লে উন্নত চিকিৎসার জন্য ভারতে গিয়েছিলেন। গত রোববার চিকিৎসাধীন অবস্থায় ভারতের মুম্বাই শহরের টাটা মেমোরিয়াল হসপিটালে তার মৃত্যু হয়। সোমবার মৃতদেহ দেশে আনার পর নিয়ে আসা হয় তার দীর্ঘদিনের স্মৃতি বিজারিত প্রতিষ্ঠানে। পরে রাতে পারুয়া মুকুন্দ মহাজনের বাড়িতে তার মৃতদেহ সৎকার করা হয়।

 

স্কুলের প্রধান শিক্ষক নেছার উদ্দীন চৌধুরী বলেন, লাকী দাশ গুপ্তা ২০০৪ সাল থেকে এই বিদ্যালয়ে কর্মরত ছিলেন। প্রত্যেকের প্রিয় শিক্ষিকা ছিলেন তিনি। মাস দুয়েক আগে তার ক্যান্সার ধরা পড়ে। বিদ্যালয় থেকে ছুটি নিয়ে উন্নত চিকিৎসার জন্য ভারতে গিয়েছিলেন। গত রোববার সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃতদেহ দেশে আনা হলে শেষ বারের মতো বিদ্যালয় প্রাঙ্গণে আনা হয়েছিল। বিদ্যালয়ের সাথে তার দীর্ঘ দিনের বন্ধন কখনো ভুলবার নই।