আজ শনিবার ৫ অক্টোবর ২০২৪, ১৯শে আশ্বিন ১৪৩১

বিএনপিতে সুযোগসন্ধানীদের কোন স্থান নেই- আসহাব উদ্দিন চৌধুরী

জাহেদুল ইসলাম, লোহাগাড়া : | প্রকাশের সময় : শুক্রবার ৪ অক্টোবর ২০২৪ ১০:৩০:০০ অপরাহ্ন | দক্ষিণ চট্টগ্রাম

লোহাগাড়া উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক কমিটির সাবেক সিনিয়র সদস্য আসহাব উদ্দিন চৌধুরী বলেছেন, দলে কোনো ধরনের সুযোগসন্ধানীরা যেন অনুপ্রবেশ করতে না পারে সেদিকে সবার সজাগ দৃষ্টি রাখতে হবে। কেউ যদি সংগঠনের নীতিবহির্ভূত কাজে লিপ্ত হন, তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে। অন্যায় করে কারও পার পাওয়ার সুযোগ নেই। বিএনপির অভিভাবক দেশনায়ক তারেক রহমান নির্দেশনা দিয়েছেন কেউ কারো প্রতি প্রতিশোধ বা প্রতিহিংসাপরায়ণ হবেন না। আমাদের আন্দোলন এখনো শেষ হয়নি। গণতন্ত্র ফিরিয়ে আনতে আন্দোলন চলমান রয়েছে। এখনো নানাভাবে বিএনপির বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে।

 

শুক্রবার (৪ অক্টোবর) সন্ধ্যায় উপজেলার বড়হাতিয়া ইউনিয়নের সেনেরহাট এলাকায় ১, ২ ও ৩ নাম্বার ওয়ার্ড বিএনপির উদ্যোগে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) ঘোষিত রাষ্ট্রকাঠামো মেরামতের ৩১ দফার পক্ষে জনমত গঠনের লক্ষ্যে আয়োজিত এক কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

 

বড়হাতিয়া ইউনিয়ন বিএনপির আহবায়ক নেজাম উদ্দিন মেম্বারের সভাপতিত্বে ও সাবেক ছাত্রনেতা সেলিম উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠিত কর্মী সভায় সাতকানিয়া উপজেলা বিএনপির আহবায়ক জামাল উদ্দিন প্রধান বক্তা ও লোহাগাড়া উপজেলা বিএনপির সদস্য সচিব সাজ্জাদুর রহমান বিশেষ বক্তা ছিলেন। বক্তারা বলেন, ছাত্র-জনতার অভ্যুত্থানে গত ৫ আগস্ট ফ্যাস্টিট স্বৈরাচার শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছেড়ে পালিয়েছেন। মেগা দুর্নীতি করে তিনি দেশের অর্থনীতিকে ধ্বংস করে দিয়ে গেছেন। বিগত সময়ে বিএনপি, যুবদল, ছাত্রদলসহ রাজনৈতিক দলের নেতাকর্মীদের হামলা মামলা করে নির্যাতন করেছিলো আওয়ামী লীগ সরকার। এখন সময় এসেছে দল গোছানোর। প্রতিটি ওয়ার্ডে মতবিনিময় সভা শেষে ইউনিয়ন পর্যায়েও সভা চলছে। জাতীয়তাবাদী আদর্শের সকল নেতাকর্মীকে সাধারণ জনগণের সুখে দুঃখে থাকতে হবে। কেউ যাতে অন্যায় কাজ করতে না পারে সেজন্য সবাইকে সজাগ থাকতে হবে। বিএনপি নির্বাচনমুখী একটি রাজনৈতিক দল। আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে আমাদের এই উদ্যোগ।

 

সভায় বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর মৎস্যজীবী দলের আহবায়ক নুরুল হক, উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সিনিয়র সদস্য ফরিদ আহমদ চৌধুরী, সরওয়ার আকতার, মো. মহিউদ্দিন, আহমুদুল হক, আবদুর রহিম, খোরশেদ আলম, ইসফাক উদ্দিন ইভু, সিরাজুল ইসলাম, সাইফুল ইসলাম, নাজিম উদ্দিন, হেলাল উদ্দিন, যুবদল নেতা জাহাঙ্গীর আলম, শিহাব উদ্দিন, মো. দিদার, ফোরকানুল হক, ইকবাল হোসেন, মো. সায়েম, জহির উদ্দিন, মাস্টার আবু তাহের, মো. পেয়ারু, শামসুল আলম, আবদুল গণি, মোবারক হোসেন, নুরুল ইসলাম, নুরুল হক, মামুনুর রশীদ ও নুরুল হক প্রমুখ।