আজ সোমবার ৬ মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১
চট্টগ্রাম-১ মিরসরাই : নৌকার বৈঠা উঠলো রুহেলের হাতে

বাবার যোগ্য উত্তরসূরী হয়ে উঠবেন রুহেল প্রত্যাশা স্থানীয়দের

নিজস্ব প্রতিবেদক, মিরসরাই : | প্রকাশের সময় : রবিবার ২৬ নভেম্বর ২০২৩ ০৮:৪৯:০০ অপরাহ্ন | চট্টমেট্টো

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-১ মিরসরাই আসনে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীকে মনোনয়ন পেয়েছেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য ও আমরা মুক্তিযোদ্ধার সন্তান কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য মাহবুব উর রহমান রুহেল। তিনি বর্তমান সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের মেঝ সন্তান। বয়সের ভারে ন্যুব্জ ৭ বারের এমপি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন আগে থেকে ঘোষণা দিয়েছিলেন দ্বাদশ সংসদ নির্বাচনে অংশ নিবেন না। 

রোববার (২৬ নভেম্বর) বিকেলে বঙ্গবন্ধু অ্যাভিনিউর কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে জাতীয় সংসদের ৩’শ আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রাপ্ত প্রার্থীর নাম ঘোষণা করেন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এদিকে মিরসরাই আসনে বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাওয়ার জন্য রুহেল ছাড়াও ফরম কিনেছিলেন সাবেক উপজেলা চেয়ারম্যান চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য মো. গিয়াস উদ্দিন, যুবলীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য নিয়াজ মোর্শেদ এলিট, আওয়ামী লীগ সমর্থক মো. মোস্তফা। ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের অবর্তমানে তার মেঝ সন্তান দলীয় মনোনয়ন পাওয়ায় উচ্ছাসিত আওয়ামীলীগ সহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। দলের একাধিক প্রবীণ নেতার সাথে কথা বলে জানা গেছে, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন যেভাবে সুদীর্ঘ সময় মিরসরাই তথা চট্টগ্রামের রাজনীতি নিয়ন্ত্রণ করে এসেছেন রুহেলও একইভাবে দলীয় দায়িত্ব পালনে সচেষ্ট হবেন। রুহেল দলীয় প্রতীক পাওয়ার মিরসরাইয়ের উন্নয়ন কার্যক্রমের ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলে প্রত্যাশা তৃণমূলের নেতাকর্মীদের। 

গত ১৮ নভেম্বর দলীয় কার্যালয় থেকে দলের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে মনোনয়নপত্র সংগ্রহ করেন মাহবুব উর রহমান রুহেল। ২০ নভেম্বর দুপুরে কেন্দ্রীয় কার্যালয়ে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন নিজে উপস্থিত থেকে মেজো ছেলে রুহেলের দলীয় মনোনয়নপত্র জমা দেন।

মাহবুব উর রহমান রুহেরের বাবা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ৭০’র নির্বাচনে এমএলএ এবং স্বাধীনতার পরবর্তী সময় থেকে সর্বশেষ ২০১৮ সালে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচন সহ মোট সাতবার আওয়ামীলীগের প্রার্থী হিসেবে মিরসরাই আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। এসময় তিনি দুই দুইবার সরকারের গুরুত্বপূর্ণ মন্ত্রনালয়েরও দায়িত্বে ছিলেন। বর্তমানে তিনি আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও মনোনয়ন বোর্ডেও অন্যতম সদস্য হিসেবে  দায়িত্ব পালন করছেন।

উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী বলেন, ‘মাহবুব উর রহমান রুহেল যোগ্য পিতার যোগ্য উত্তরসূরি। দীর্ঘ ২৫ বছরেরও বেশি সময় ধরে ফিনল্যান্ডের আয়েশিজীবন ছেড়ে তিনি দেশে ফিরে এসে আওয়ামীলীগের রাজনীতির সঙ্গে যুক্ত হন এবং বাবার পাশে থেকে মিরসরাইয়ের সামগ্রিক উন্নয়নে ভূমিকা রাখেন। এছাড়া দলের সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরামর্শে তিনি বেইজলিমিটেড নামের একটি আইটি সেন্টারের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশের রূপরেখা তৈরিতেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন।’

তিনি আরো বলেন, ‘বাবার পাশাপাশি বিগত সময়ে মিরসরাইতে আওয়ামী লীগের প্রতিটি কর্মসূচীতে উপস্থিত ছিলেন মাহবুব উর রহমান। পিতার মতো আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ সহ প্রতিটি অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের সাথে নিবিড় যোগাযোগ রাখেন তিনি। পিতার অসমাপ্ত কাজ শেষ করার জন্য এবং স্মার্ট মিরসরাই গঠনে মিরসরাইয়ের ভোটাররা রুহেলকে সর্বোচ্চ ভোট দিয়ে স্বাধীণতা ও উন্নয়নের প্রতীক নৌকা মার্কায় জিতিয়ে আনবে বলে আমরা বিশ^াস করি।’

দলীয় মনোনয়ন পাওয়ার পর মাহবুব উর রহমান রুহেল বলেন, ‘বাবার দেখানো পথেই আমি হাঁটতে চাই। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন কর্মকান্ডের সহযোগী হতে চাই। আমার বাবা সুদীর্ঘ সময় মিরসরাই উপজেলার উন্নয়নে কাজ করেছেন। মিরসরাইয়ের প্রতিটি গ্রাম, শিক্ষা প্রতিষ্ঠান সহ সব সেক্টরে বাবার পদধুলি রয়েছে। বাবার অসমাপ্ত কাজ শেষ করা ও স্মার্ট মিরসরাই গঠনই হবে আমার মূল লক্ষ্য। মিরসরাই আসনে নৌকার বিজয় সুনিশ্চিত। ইনশাআল্লাহ।’



সবচেয়ে জনপ্রিয়