আজ শুক্রবার ৫ জুলাই ২০২৪, ২০শে আষাঢ় ১৪৩১

বাঁশখালী প্রেসক্লাব সভাপতিকে সাবেক এমপি মোস্তাফিজের হুমকি

নিজস্ব প্রতিবেদক, বাঁশখালী : | প্রকাশের সময় : মঙ্গলবার ২ জুলাই ২০২৪ ০৭:৫০:০০ অপরাহ্ন | দক্ষিণ চট্টগ্রাম

বাঁশখালী প্রেসক্লাবের সভাপতি শফকত হোসাইন চাটগামীর হাটু নলা ভেঙে দেওয়ার হুমকি দিয়েছেন সাবেক এমপি ও বাঁশখালী আওয়ামী লীগের সভাপতি মোস্তাফিজুর রহমান চৌধুরী।

গত রবিবার (৩০ জুন) বিকেল ৫ টা ৩৩ মিনিটে সাবেক এমপি মোস্তাফিজুর রহমান চৌধুরীর ব্যক্তিগত মোবাইল নম্বার থেকে ফোন করে এ হুমকি দেয়া হয়। একই দিন সাংবাদিক শফকত হোসাইন চাটগামীকে হুমকি প্রদানের 

৩৯ সেকেন্ডের একটি অডিও রেকর্ড সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে মোস্তাফিজুর রহমান চৌধুরীর বিরুদ্ধে সমালোচনার ঝড় উঠে। ভুক্তভোগী শফকত হোসাইন চাটগামী বাঁশখালী প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক চট্টগ্রাম মঞ্চ পত্রিকা ও একেএন বাংলার প্রতিনিধি হিসেবে কর্মরত আছেন।

448723447_983459216775638_7924108566857625072_n

ফেসবুকে ভাইরাল হওয়া ৩৯ সেকেন্ডের একটি অডিও রেকর্ডে শোনা যায়, ‘এগুলো কী লিখছস?’ জবাবে সাংবাদিক শফকত হোসাইন চাটগামী বলেন, ‘আমি তো নিজ থেকে কিছু বানিয়ে লিখি নাই। গফুর সাহেব মিটিংয়ে যা বলছে, তা লিখছি আর কি।’ এরপর মোস্তাফিজ বলেন, ‘তোর মায়ের... লিখছস খাংকির পোলা। আমি আসতেছি। সুদানির পোলা... আমি ঢাকা থেকে আসলে তোর হাড্ডি-মাংস ভেঙে ফেলবো।’

 

সংশ্লিষ্টরা বলছেন, একজন সাবেক এমপির মুখে এমন অশালীন আচরণ মানানসই নয়। এটি স্বাধীন সাংবাদিকতার জন্য হুমকিস্বরূপ।

 

এ বিষয়ে ভুক্তভোগী সাংবাদিক শফকত হোসাইন চাটগামী বলেন, আমি আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগের সেক্রেটারী অধ্যাপক আবদুল গফুরের বক্তব্য কোট করেছি মাত্র। পত্রিকায় নিউজ করেছি। তাছাড়া একই নিউজ আরো বিভিন্ন পত্রিকা অনলাইনে এসেছে। এমনকি সোশ্যাল মিডিয়ায় ওই বক্তব্যের লাইভ প্রচারিত হয়েছে। তিনি নির্বাচনের পর থেকে মুলত; আমার উপর ক্ষীপ্ত। 

বাঁশখালী থানার ওসি তোফায়েল আহমদ জানান, বিষয়টি আমি শুনেছি। অনলাইনে দেখেছি। ভুক্তভোগী সাংবাদিক শফকত চাটগামী অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।