আজ রবিবার ১৯ মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১

বাঁশখালী অগ্নিকান্ডে নিহত ১

এস এম শফিউল্লাহ, বাঁশখালী : | প্রকাশের সময় : শুক্রবার ১৫ ডিসেম্বর ২০২৩ ১০:৩৬:০০ অপরাহ্ন | দক্ষিণ চট্টগ্রাম

চট্টগ্রামের বাঁশখালী উপজেলার চাম্বল ইউনিয়নে অগ্নিকন্ডে দুটিটি ঘর পুড়ে ১ জনের মৃত্যু  হয়েছে। 

 

স্হানীয় সুত্র জানায়  শুক্রবার সন্ধ্যা  সাড়ে ৬ টার দিকে চাম্বল ৭নং ওয়ার্ডের কর্মকার পাড়া সুখেন্দু কর্মকার বাড়ীতে এ অগ্নিকন্ডের ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডে প্রতিবন্ধী  

সুখেন্দু কর্মকার (৬৫) নামে এক বৃদ্ধা প্রতিবন্ধী   আগুন পুড়ে মারা যায়। পুড়ে যাওয়া ২ টি ঘরে তার ৪ পুত্র থাকতেন।  

 

আগুনে পুড়ে যাওয়া বাড়ির পাশ্ববর্তী পারুল কর্মকার জানান,  হঠাৎ আগুন দেখে আমরা দিশেহারা হয়ে পড়ি। বাড়িতে তখন কেউ ছিল না। হঠাৎ আগুন দেখে দৌড়ে এসে ভিতরে ডুকার চেষ্টা করেও আগুন তীব্রতায় ডুকতে পারিনি। মনে হচ্ছে বিদ্যুৎতের শর্টসার্কিট থেকে আগুন লেগেছে। মূহুর্তের মধ্যে আগুনে আমাদের একই পরিবারের ২ টি ঘরে ছড়িয়ে পড়লে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। পরে তারা বিষয়টি ফায়ার সার্ভিসে অবগত করলে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

ছেলে পুত্রবধু রুবি কর্মকার জানান, আমি পাশ্ববর্তী বাড়ি ছিলাম, বাড়ির ভিতরে আমার অসুস্থ শাশুর একাই ছিল। অনেক চেষ্টা করে ও আমরা থাকে ঘর থেকে বের করতে পারলাম না।

নিহত সুখেন্দু কর্মকারের ছেলে লভা কর্মকার

জানান, বাড়িতে আগুন লাগার খবর পেয়ে দৌড়ে এসে দেখলাম, আমার অসুস্থ পিতা আগুনে পুড়ে মারা গেছে। 

বাঁশখালী ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স স্টেশনের ইনচার্জ মো. আযাদুল ইসলাম বলেন, অগ্নিকান্ডের খবর পেয়ে আমরা ঘটনাস্থলে পৌছাই। আমরা যাওয়ার আগেই স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রণে আনেন। এ ঘটনায় একই পরিবারের ২টি বসতঘর পুড়ে যায়। এসময় অসুস্থ অন্ধ সুখেন্দু কর্মকার নামে একব্যক্তি আগুনে পুড়ে মারা যায়। সঠিক তদন্ত সাপেক্ষে ক্ষয়ক্ষতির পরিমান জানা যাবে বলে জানান তিনি। বৈদ্যুতিক তার থেকে শর্টসার্কিট হয়ে এ আগুনের সূত্রপাত হয়েছে বলে জানা গেছে।

এ দিকে খবর পেয়ে ঘটনা স্থল পরিদর্শন করেন,

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল খালেক পাটোয়ারী, থানা অফিসার ইনচার্জ ওসি মোঃ তোফায়েল আহমেদ।