আজ সোমবার ২৯ এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১

বঙ্গবন্ধুর নেতৃত্ব যারা বিশ্বাস করে না তাদের বয়কটের আহ্বান রাষ্ট্রপতির

ঢাকা অফিস : | প্রকাশের সময় : বুধবার ২৭ সেপ্টেম্বর ২০২৩ ০৪:৪৩:০০ অপরাহ্ন | জাতীয়

দেশের অস্তিত্ব, মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর নেতৃত্ব যারা বিশ্বাস করে না, তাদের চিহ্নিত করে বয়কট করার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে থেকে সবাইকে একযোগে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলারও আহ্বান জানান তিনি।

 

বুধবার (২৭ সেপ্টেম্বর) রাজধানীর সেগুনবাগিচায় শিল্পকলা একাডেমিতে ‘স্মার্ট চিলড্রেন কার্নিভাল-২০২৩’- এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

 

রাষ্ট্রপতি বলেন, গণতান্ত্রিক ব্যবস্থায় নীতি-আদর্শের পার্থক্য থাকলেও দেশের উন্নয়নের ব্যাপারে মতের ভিন্নতা থাকতে পারে না। পেছনে নয়, সামনে এগিয়ে চলতে হবে। মুক্তিযুদ্ধের চেতনার প্রতি আস্থা থাকতে হবেই। আমাদের এমন কিছু করা উচিত হবে না, যার ফলে দেশ ও জনগণ পিছিয়ে পড়ে।

 

রাষ্ট্রপতি আরও বলেন, আমাদের ‘মার্চ ফরোয়ার্ড’ করতে হবে, আমরা ‘গো ব্যাকওয়ার্ড’ করতে পারি না। সামনের দিকে এগোতে হবে। দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে দলমত নির্বিশেষে একযোগে কাজ করতে হবে।

 

এসময় স্মার্ট বাংলাদেশের স্মার্ট নাগরিক হিসেবে নিজেদের গড়ে তুলতে শিশু-কিশোরদের প্রতি আহ্বান জানান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

 

তিনি বলেন, ২৮ সেপ্টেম্বর আমাদের জন্য এক অনন্য দিন, এদিন পৃথিবীতে এসেছিলেন প্রিয় নেত্রী শেখ হাসিনা। এই শুভ দিনটি বারে বারে ফিরে আসুক।

 

তিনি আরও বলেন, ছোটবেলায় বন্ধুরা মিলে অনেক আনন্দ করেছি, প্রচুর খেলাধুলা করেছি। কিন্তু তোমাদের হাতের মুঠোয় এখন ট্যাব, স্মার্টফোন, ইন্টারনেট; আর আমাদের হাতের নাগালে ছিল খেলার মাঠ, সাঁতার কাটার পুকুর, খাল-বিল, নদী-নালা আরও কত কী! খেলার মাঠ যেন নষ্ট না হয়, সেজন্য স্থানীয় জনপ্রতিনিধিদের এগিয়ে আসতে হবে।

 

অনুষ্ঠানে অংশ নেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকসহ সরকারের পদস্থ কর্মকর্তারা ।