আজ সোমবার ১৩ মে ২০২৪, ৩০শে বৈশাখ ১৪৩১

বঙ্গবন্ধু টানেলে কার রেসিং : গ্রেপ্তার দুই, পাঁচ গাড়ি জব্দ

মো. মহিউদ্দিন, কর্ণফুলী : | প্রকাশের সময় : শুক্রবার ১০ নভেম্বর ২০২৩ ১২:২৯:০০ পূর্বাহ্ন | চট্টমেট্টো

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলে প্রাইভেটকার নিয়ে ভয়ঙ্কর কার রেসিংয়ের ঘটনায় দুজনকে গ্রেপ্তার ও পাঁচটি গাড়ি জব্দ করেছে পুলিশ। 

 

বৃহস্পতিবার (০৯ নভেম্বর) বিকেল তিনটার দিকে চট্টগ্রাম নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার ও গাড়িগুলো জব্দ করা হয়। 

 

বৃহস্পতিবার রাত ৯টায় ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ জহির হোসেন। 

 

গ্রেফতারকৃতরা হলেন - চট্টগ্রাম নগরীর কোতোয়ালী থানাধীন আলকরণ এলাকার আনসারুল হকের ছেলে মো. মোঃ আশারাফুল হক (৩৫) এবং বাকলিয়া তুলাতুলি এলাকার মৃত হাজী সোলায়মান সওদাগরের ছেলে মোঃ এমরান উদ্দিন(২৪)। 

 

জব্দকরা পাঁচ প্রাইভেট কারগুলো হচ্ছে  চট্টমেট্রো-গ-১২-৯০৪৩,ঢাকামেট্রো-খ-১১-৮৯৩৫,ঢাকামেট্রো-খ-১২-১৮১৪,চট্টমেট্রো-গ-১৩-৩৫৭৩, এবং চট্টমেট্রো-গ-১৪-২২৫৪। এ ঘটনায় বাকি পাঁচজন আসামি আদালত থেকে জামিন নিয়েছেন বলে জানা গেছে। 

 

ওসি জহির হোসেন বলেন, বঙ্গবন্ধু টানেলে কার রেসিংয়ের ঘটনায় দুজনকে গ্রেপ্তার ও পাঁচটি গাড়ি জব্দ করা হয়েছে। বাকি পাঁচজন আসামি জামিনে আছেন। এবং বাকি দুটি গাড়ি জব্দের জন্য চেষ্টা চলছে। 

 

উল্লেখ, গত ২৮ অক্টোবর দেশের মেগা প্রকল্প টানেলটির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরদিন (২৯ অক্টোবর) সকাল ৬টা থেকে এটি জনসাধারণের যানচলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। 

 

এদিন মধ্যরাতে হঠাৎ দামি স্পোর্টস কার নিয়ে রেসে মেতে ওঠেন একদল উঠতি বয়সী ছেলে। টানেলের আনোয়ারা প্রান্তে গাড়িগুলোকে কসরত করতে দেখা যায়। পরে এ সংক্রান্ত একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

 

এরপর গত ১ নভেম্বর টানেল কর্তৃপক্ষ সড়ক পরিবহন আইনে কর্ণফুলী থানায় একটি মামলা দায়ের করে। যার মামলা নম্বর - ০২।



সবচেয়ে জনপ্রিয়