আজ মঙ্গলবার ৭ মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১

পিটার হাসকে হুমকি : সেই আ.লীগ নেতার বিরুদ্ধে মামলার আবেদন

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : সোমবার ১৩ নভেম্বর ২০২৩ ০১:৪৩:০০ অপরাহ্ন | জাতীয়

মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসকে পেটানোর হুমকি দেওয়ার অভিযোগে চট্টগ্রামের বাঁশখালীর চাম্বল ইউনিয়নের চেয়ারম্যান মুজিবুল হক চৌধুরীসহ সাতজনের বিরুদ্ধে মামলার আবেদন করা হয়েছে।

 

সোমবার (১৩ নভেম্বর) ঢাকার মহানগর হাকিম ফারজানা শাকিলা সুমু চৌধুরীর আদালতে হত্যার হুমকি ও মানহানির অভিযোগে মামলাটির আবেদন করা হয়।

 

 

মামলার আবেদন করেন আন্তর্জাতিক মানবাধিকার কমিশন বাংলাদেশ চ্যাপটারের প্রেসিডেন্ট এম এ হাশেম রাজু। বিচারক বাদীর জবানবন্দি শুনে বিষয়টি আদেশের জন্য রেখেছেন।

 

মামলায় আরও যাদের আসামি করার আবেদন করা হয়েছে তারা হলেন— চাম্বল ইউনিয়ন পরিষদের ইফতেখার উদ্দিন বাবু, সাজ্জাত, এহছান, ফরহাদ, নাছির ও সাইফুল।

 

বাদীপক্ষের আইনজীবী সিরাজুল ইসলাম সরকার এসব তথ্য নিশ্চিত করেছেন।

 

এর আগে, গত ৬ নভেম্বর বিএনপির হরতাল-অবরোধবিরোধী এক জনসভায় দেওয়া বক্তব্যে মার্কিন রাষ্ট্রদূত হাসকে পেটানোর হুমকি দেন চট্টগ্রামের বাঁশখালীর চাম্বল ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক মুজিবুল হক চৌধুরী। বিষয়টি নিয়ে তুমুল আলোচনা হলে গত ৯ নভেম্বর রাতে চেয়ারম্যান মুজিবুলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান আওয়ামী সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

 

এদিকে মামলার আবেদনে বলা হয়েছে, গত ৬ নভেম্বর বাঁশখালীর এক জনসভায় মুজিবুল হক চৌধুরী সব আসামির উপস্থিতিতে এবং সহযোগিতায় মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসকে প্রাণে মেরে ফেলার হুমকি দেন এবং অশালীন মন্তব্য করেন। যা ৮ নভেম্বর বিভিন্ন পত্রিকায় প্রকাশিত হয়।

 

এ ছাড়াও মুজিবুল হক মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনসহ আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস সম্বন্ধেও কুরুচিপূর্ণ মন্তব্য করেছেন, যা হাজার কোটি টাকার মানহানির শামিল বলে মামলার আবেদনে উল্লেখ করা হয়েছে।