আজ শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

পন্যের গায়ে দাম পরিবর্তন করে বিক্রি, ৫০ হাজার টাকা জরিমানা

ফটিকছড়ি প্রতিনিধি : | প্রকাশের সময় : বুধবার ২২ জুন ২০২২ ০২:১২:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

ফটিকছড়ির জাফতনগরে প্রকৃত মূল্য পরিবর্তন করে অতিরিক্ত মূল্য লিখে পণ্য বিক্রয় করার দায়ে সুবল বড়ুয়া নামে এক ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। ২১ জুন (মঙ্গলবার) রাত ৮টার দিকে একাধিক অভিযোগের ভিত্তিতে উপজেলার জাহানপুর এলাকায় তার মুদির দোকানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সাব্বির রাহমান সানি। 

 

এ সময় দোকানে বিক্রয়ের উদ্দেশ্যে রক্ষিত বিভিন্ন প্রকারের পণ্যের গায়ে কোম্পানি কর্তৃক মুদ্রিত প্রকৃত মূল্যের উপর দোকানদার কর্তৃক ফ্লুইড ও কলমের কালি ব্যবহার করে অতিরিক্ত মূল্য লিখিত বেশ কিছু পণ্য পাওয়া যায়। পণ্যসমূহের মধ্যে রয়েছে ভিম লিকুইড বোতল, ভিম লিকুইড প্যাক, বিভিন্ন ব্র্যান্ডের ডিটারজেন্ট পাউডার, বিভিন্ন ব্র্যান্ডের সুগন্ধি সাবান, হুইল সাবান, সয়াবিন তেল ইত্যাদি। বিধিমোতাবেক জব্দ তালিকা প্রস্তুতপূর্বক বর্ণিত পণ্যসমূহ জব্দ করা হয়। 

 

অভিযুক্ত দোকানদার সুবল বড়ুয়ার অপরাধ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় এবং অপরাধী তার দোষ স্বীকার করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ধারা-৪০ মোতাবেক তাকে ৫০ হাজার টাকা অর্থদন্ডে দন্ডিত করা হয়। অভিযান পরিচালনায় সহযোগিতা করেন জাফতনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, থানা পুলিশ ও আনসার সদস্যরা।

এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট সাব্বির রাহমান সানি জানান, জনস্বার্থে আমরা অভিযান পরিচালনা করছি। আগামীতেও এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।