আজ রবিবার ১৯ মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১

ন্যায্যমূল্যে সবজি বিক্রি করেন দক্ষিণ জেলা ছাত্রলীগ

নিজস্ব প্রতিবেদক,আনোয়ারা : | প্রকাশের সময় : সোমবার ২০ নভেম্বর ২০২৩ ০৯:০১:০০ অপরাহ্ন | দক্ষিণ চট্টগ্রাম

কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনার আলোকে সরাসরি কৃষকের কাছ থেকে সবজি কিনে কোনো ধরনের মুনাফা না করে চট্টগ্রামের আনোয়ারা,কর্ণফুলী, মহানগরের আন্দরকিল্লা, কোতোয়ালীসহ বিভিন্ন স্থানে ন্যায্যমূল্যে বিক্রি করেছেন চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগ। দক্ষিণ জেলা ছাত্রলীগ নেতা মো. রবিউল হায়দার রুবেল’র নেতৃত্বে এ কর্মসূচি পালন করা হয়। সোমবার সকাল থেকে দিন ব্যাপী এ কর্মসূচি পালন করা হয়।

বিক্রিত সবজির তালিকা মতে মুলা প্রতি কেজি ২০ টাকা, বরবটি ৩০ টাকা, বাধাঁকপি ২৫ টাকা, শশা ২০ টাকা, মিষ্টি কুমড়া ২৫ টাকা, ফুলকপি ৩০ টাকা,লাউ ৩০ টাকা, তিকরলা ৩০ টাকা, শাক ১০ টাকা ও বেগুন ৩০ টাকা দরে বিক্রি করা হয়। যা বাজার দরের অর্ধেক। এসময় দক্ষিণ জেলা ছাত্রলীগের বিভিন্ন উপজেলা, পৌরসভা, থানা ও কলেজ বিশ^ বিদ্যালয়ের বিভিন্ন ইউনিট শাখার নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

দক্ষিণ জেলা ছাত্রলীগ নেতা মো. রবিউল হায়দার রুবেল বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের নির্দেশনায়  কৃষকের কাছ থেকে কিনে কোনো ধরনের মুনাফা না করে এই সবজি ন্যায্যমূল্যে বিক্রি করা হয়েছে। ছাত্রলীগের কর্মীরা স্বাধীনতা যুদ্ধে হাসিমুখে সতেরো হাজার জীবন উৎসর্গ করেছে, দেশরতœ শেখ হাসিনার নির্দেশে কৃষকের ধান কেটে দিয়েছে, করোনা মহামারিতে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে, শিক্ষাপ্রতিষ্ঠান থেকে সন্ত্রাস দূর করেছে, গণতন্ত্র মুক্তির সংগ্রামে ছাত্রসমাজ, তরুণ প্রজন্মকে নেতৃত্ব দিয়েছে, তেমনি এবারও ছাত্রলীগের কর্মীরা ন্যায্যমূল্যে সবজি বিক্রি করে মানুষের জীবনকে শান্তির সুখের করতে সর্বাত্মক ভূমিকা রাখার চেষ্ঠা করছি।