আজ মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪, ১০ই বৈশাখ ১৪৩১

নৌকার প্রার্থীর বিরুদ্ধে ইউপি চেয়ারম্যানের অপ-প্রচারের অভিযোগ

বোয়ালখালী (চট্টগ্রাম) প্রতিনিধি : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ১৬ ডিসেম্বর ২০২১ ০৬:৫০:০০ অপরাহ্ন | দক্ষিণ চট্টগ্রাম

চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার আহলা করলডেঙ্গা ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত নৌকার প্রার্থীর বিরুদ্ধে প্রতিদ্ব›দ্বী প্রার্থী বর্তমান চেয়ারম্যান হামিদুল হক মান্নানের নানা অপপ্রচার চালানোর অভিযোগ করেছেন মুনছুর আহমদ বাবুল। হামিদুল হক মান্নান গুম হওয়াসহ  নানা  অভিযোগ তুলে অপপ্রচার চালাচ্ছেন জানিয়ে তিনি বলেন এটা তার ব্যক্তিগত আশংকা এবং অভিমত থেকে এ ধরনের অপপ্রচার করছেন। নির্বাচনের মাঠে তাকে ঘায়েল করতে প্রবাগন্ডা ছড়িয়ে বর্তমান চেয়ারম্যান মান্নান মানুষকে বিভান্ত করছেন। নির্বাচন অবাধ ও সুষ্ট হবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

বুধবার (১৫ ডিসেম্বর) রাত ৯টায় উপজেলা সদরের একটি রেষ্টুরেন্টে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। 

 

কড়লডেঙ্গা  নিয়ে ভাবার সময় এসে গেছে জানিয়ে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান পদ প্রার্থী মনসুর আহাম্মদ বাবুল বলেছেন, আহলা করলডেঙ্গা ইউনিয়নের প্রচুর সম্ভাবনা রয়েছে। অনুন্নত এ পাহাড়ি অঞ্চলকে যোগাযোগ, কৃষি ও পর্যটন খাতে উন্নয়ন করা গেলে দেশ অর্থনৈতিকভাবে সম্বৃদ্ধ হবে। 

এ সময় তিনি বলেন, অনুন্নত এ জনপদের মানুষের ভাগ্য উন্নয়নে সরকারের সুযোগ সুবিধা পৌঁছাতে হলে উন্নয়নের প্রতীক নৌকার বিজয় নিশ্চিত করতে হবে। প্রতিদ্বন্দ্বি প্রার্থী পরাজয়ের ভয়ে অপপ্রচারে মেতেছেন। এসব অপপ্রচারে কান না দিয়ে এলাকার উন্নয়নের কথা ভেবে নৌকায় ভোট দেওয়ার জন্য এলাকাবাসীর প্রতি আহ্বান জানান তিনি। 

তিনি আরো বলেন, ১৯৯২ সালে তাকে চেয়ারম্যান নির্বাচিত করেছিলেন এলাকাবাসী। চেয়ারম্যান থাকালীন সময়ে ইউনিয়নবাসীর সামাজিক নিরাপত্তাসহ সকলপ্রকার সুযোগ সুবিধা নিশ্চিত করেছিলেন। এর পরবর্তী সময়ে এ ইউনিয়নে কি যে নাজুক এক পরিস্থিতির সৃষ্টি হয়েছে তা এলাকাবাসী জানেন। বক্তব্যে তিনি স্বাধীনতা যুদ্ধে অংশ নিয়েছিলেন বলে  জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শকে সমর্থন করতেন। আনুষ্ঠানিকভাবে ১৪ বছর আগে থেকে আওয়ামী রাজনীতির সাথে সম্পৃক্ত হন। উপজেলা আওয়ামী লীগের সদস্য হিসেবে যুক্ত ছিলেন।  প্রতিটি নির্বাচনে  ইউনিয়নে নির্বাচন সমন্বয়কারীর দায়িত্ব পালন করেছেন। বর্তমানে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতির দায়িত্বে আছেন তিনি। 

প্রতিপক্ষের গুজবে কান না দিয়ে সন্ত্রাস, মাদক ও রোহিঙ্গামুক্ত ইউনিয়ন গড়তে নির্বাচনে তাকে নৌকা প্রতীকে ভোট দিয়ে এলাকারবাসির সেবা করার সুযোগ দেয়ার আহবান জানান তিনি।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, আহলা করলডেঙ্গা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান দিদারুল ইসলাম চৌধুরী, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ হারুন রিপন, সহ-সভাপতি শফিউল আজম ও কুমকুম দাশ।