আজ বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১

দুই ঘণ্টা বাস চলাচল বন্ধ থাকবে দক্ষিণ চট্টগ্রামে

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : বুধবার ২৪ মে ২০২৩ ১০:৪০:০০ অপরাহ্ন | দক্ষিণ চট্টগ্রাম

 

বহদ্দারহাট অঞ্চলিক বাস টার্মিনাল সংস্কারের দাবিতে বৃহস্পতিবার মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করার ঘোষণা দিয়েছে ওই টার্মিনালের ৫টি শ্রমিক সংগঠন। বুধবার (২৪ মে) রাতে আরাকান সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোহাম্মদ মুছা সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

এতে বলা হয়, সমাবেশকে ঘিরে এইদিন বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত চট্টগ্রাম থেকে কক্সবাজার, বান্দরবান বা দক্ষিণ চট্টগ্রামের বিভিন্ন উপজেলামুখী বাস, মিনিবাস ও চেয়ার কোচ চলাচল বন্ধ থাকবে।  

 

আরাকান সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোহাম্মদ মুছা বলেন, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ বহদ্দারহাট বাস টার্মিনালটি বাস মালিক সমিতির কাছে ইজারা দিয়েছে।

 

কিন্তু দীর্ঘদিন সংস্কার না করায় টার্মিনালটি ধীরে ধীরে পরিত্যক্ত হয়ে যাচ্ছে। আমরা বারবার তাদের কাছে স্মারকলিপি দিয়েও কোনো কাজ হয়নি। টার্মিনালের বর্তমান অবস্থা খুবই নাজুক, সেখানে বৃষ্টিতে একটা যাত্রী দাড়াতে পারে না। একটু বৃষ্টি হলেই টার্মিনালে হাটু পানি জমে।

তাই বৃহস্পতিবার বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত বহদ্দারহাট টার্মিনাল থেকে কোনো বাস দক্ষিণ চট্টগ্রামে না গেলেও বিভিন্ন এলাকা থেকে চট্টগ্রামমুখী বাস চলবে বলে জানান তিনি।

 

সমাবেশ আহ্বানকারী ৫ শ্রমিক সংগঠন হলো আরাকান সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন, চট্টগ্রাম জেলা সড়ক পরিবহন বাস-মিনিবাস ওয়ার্কার্স ইউনিয়ন (কাপ্তাই), চট্টগ্রাম পশ্চিম পটিয়া-আনোয়ারা-বাঁশখালী সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন, চট্টগ্রাম পটিয়া-আনোয়ারা-বাঁশখালী-সাতকানিয়া-চকরিয়া সড়ক পরিবহন যানবাহন শ্রমিক ইউনিয়ন ও বান্দরবান কেরানীহাট শৈলশোভা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন।