আজ শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০

জিতেই চলেছে আর্সেনাল!

নিউজ ডেস্ক : | প্রকাশের সময় : সোমবার ১৩ মার্চ ২০২৩ ০৯:৩৫:০০ পূর্বাহ্ন | খেলাধুলা

পুরো মৌসুমজুড়ে দুর্দান্ত পারফর্ম করে যাচ্ছে আর্সেনাল। টানা পাঁচ ম্যাচ জয়ে তারা ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষস্থান ধরে রেখেছে। লিগের শিরোপা জয়ের পথে এখন পর্যন্ত তাদের সবচেয়ে বড় বাঁধা ম্যানচেস্টার সিটি। ম্যানসিটির সঙ্গে এর আগের দেখায় ১-০’তে হেরেছিল মিকেল আর্তেতার দল। এরপর এক ম্যাচ ড্র করে তারা টানা জয়রথ অব্যাহত রেখেছে।

রোববার (১২ মার্চ) দিবাগত রাতে ফুলহামের মাঠে খেলতে নামে আর্সেনাল। টেবিলের দুইয়ে থাকা পেপ গার্দিওলার সঙ্গে তাদের পয়েন্ট ব্যবধান ছিল মাত্র ২। সে কারণে হোঁচট খেলেই তাদের পিছিয়ে পড়ার শঙ্কা তৈরি হতো। তবে ঘরের বাইরে হলেও খুব বেশি বেগ পেতে হয়নি আতের্তা শিষ্যদের। ফুলহামকে ৩-০ ব্যবধানে হারিয়ে ম্যানচেস্টার সিটির চেয়ে তারা ৫ পয়েন্টে এগিয়ে গেল। 

এদিন ম্যাচের মাত্র ২১ মিনিটে আর্সেনাল লিড নেয়। বেলজিয়ান উইঙ্গার লিয়ান্দ্রো ট্রোসার্ডের কর্নার থেকে পাওয়া বল হেড দিয়ে জালে পাঠান দলের ব্রাজিলিয়ান ডিফেন্ডার গ্যাব্রিয়েল। ট্রোসার্ড দলের দুটি গোলেই বলের যোগান দিয়েছিলেন। ২৬ মিনিটে তার ক্রস থেকে সহজ হেডে গোল করেন গ্যাব্রিয়েল মার্তিনেল্লি। ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের এটি চলতি মৌসুমে ১২তম গোল।

dhakapost এই ম্যাচ দিয়ে বিশ্বকাপের পর প্রথম মাঠে নামলেন জেসুস

বিরতিতে যাওয়ার আগেই ফুলহামের কফিনে শেষ পেরেক ঠুকে সফরকারীরা। অধিনায়ক মার্টিন ওডেগার্ড ক্রস থেকে পাওয়া বলটি গোলে পরিণত করেন। ৩-০ গোলে পিছিয়ে থেকেই স্বাগতিকরা বিরতিতে যায়।

দ্বিতীয়ার্ধে উভয়দলই আক্রমণ চালালেও আর কেউ গোলের দেখা পায়নি। অবশ্য ফুলহামের আক্রমণ আর্সেনালকে ভোগানোর মতো যথেষ্ট ছিল না। বিপরীতে ম্যাচের ৮৫ মিনিটে আবারও গোলের সুযোগ পেয়েছিল আর্সেনাল। এবার দীর্ঘদিন পর এই ম্যাচ দিয়ে মাঠে ফেরা ব্রাজিলিয়ান ফরোয়ার্ড গ্যাব্রিয়েল জেসুস অল্পের জন্য সফল হননি। শেষ পর্যন্ত আর কোনো পরিবর্তন আসেনি স্কোরলাইনেও।

এই ম্যাচ জয়ে শীর্ষে থাকা আর্সেনাল ২৭ ম্যাচে ৬৬ পয়েন্ট অর্জন করেছে। সমান ম্যাচ খেলে দুইয়ে থাকা সিটির পয়েন্ট ৬১।