আগামী ২২-২৪ মার্চ, ২০২৩ জাতিসংঘের সদর দপ্তর নিউইয়র্কে জাতিসংঘ সদস্যভুক্ত দেশের রাষ্ট্রীয় প্রতিনিধি,সংশ্লিষ্ট মন্ত্রী,রা্ষ্ট্রদূত সিভিল সোসাইটির প্রতিনিধিদের নিয়ে হতে যাচ্ছে “জাতিসংঘ ২০২৩ পানি সম্মেলন”

পানি বিষয়ক গবেষণা, আন্তর্জাতিক নীতি, বিশুদ্ধ পানির উৎস, পানি দূষণ ও অপচয় রোধ এবং ব্যবহার সহ নানাবিধ বিষয় নিয়ে উচ্চ পর্যায়ের এ সম্মেলনে বাংলাদেশের প্রতিনিধি হিসাবে জাতি সংঘের সদর দপ্তরে প্রতিবেদন মুলুক বক্তব্য রাখবেন আন্তর্জাতিক খ্যাতিস্ম্পন্ন মানবাধিকার আইনজীবী ও সুপ্রিম কোর্টের প্রবনো আইনজীবী হিসেবে সুপরিচিত এবং আন্তর্জাতিক মানবাধিকার বাস্তবায়ন সংস্থা AHRI এর প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী এডভোকেট ড. মো এনামুল হক।

ড. হক এ বিষয়ে জাতির সংবাদ ডটকম এর প্রতিনিধিকে জানান , জাতিসংঘের সদর দপ্তরের আমন্ত্রণ অবশ্যই আমার জন্য এবং  প্রিয় বাংলাদেশের জন্য অন্যতম গুরুত্বপূর্ণ প্রাপ্তি ও সর্বোচ্চ সন্মানের। প্রকৃতি ,পরিবেশ , মানুষ, সমাজ ও দেশের জন্য কল্যাণমুলুক ও মানবাধিকার বিষয়ক কাজ ও উদ্যোগ গ্রহণে দীর্ঘ পথচলার সম্মানজনক প্রাপ্তি। আমি যেন এ সন্মান অক্ষুন্ন রেখে AHRI এর সকলকে নিয়ে আমাদের চলমান কার্যক্রম এগিয়ে নিয়ে যেতে পারি।

তিনি আরো উল্লেখ করেন , পানি সংশ্লিষ্ট জাতীয় ও আন্তর্জাতিক নানাবিধ ইস্যু অত্যন্ত গুরুত্বপূর্ণ ও প্রাসঙ্গিক।  সংশ্লিষ্ট বিষয়ে বিশ্ব নেতা,গবেষক ও সিভিল সোসাইটির নেতৃবৃন্দের দৃষ্টি আকর্ষণ ও সহজ সমাধানে নিরলস কাজ করে যাবেন বলে পূন:ব্যাক্ত করেন ড. মো এনামুল হক।