আজ মঙ্গলবার ৭ মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১

জরুরি সংবাদ সম্মেলনে খালেদা জিয়ার বিষয়ে যা বললেন ফখরুল

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : মঙ্গলবার ৩ অক্টোবর ২০২৩ ০৬:২৪:০০ অপরাহ্ন | রাজনীতি

সরকার খালেদা জিয়াকে বিদেশে উন্নত চিকিৎসা থেকে বঞ্চিত করে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

 

মঙ্গলবার (৩ অক্টোবর) বিকালে গুলশানে দলীয় চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক জরুরি সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

 

মির্জা ফখরুল বলেন, আইনমন্ত্রী আনিসুল হক ফৌজদারি কার্যবিধির ৪০১ ধারার দোহাই দিয়ে বলছেন, খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার জন্য অনুমতি দেওয়ার কোনো সুযোগ নেই। অথচ সিনিয়র আইনজীবীরা বলছেন, সরকার চাইলে বিএনপি চেয়ারপারসনকে বিদেশে চিকিৎসার সুযোগ দিতে কোনো আইনি বাধা নেই। এভাবেই এই সরকার আমাদের নেত্রীকে বিদেশের উন্নত চিকিৎসা থেকে বঞ্চিত করে তাকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে।

 

এসময় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান ও ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু।

 

এর আগে, সম্প্রতি খালেদা জিয়াকে বিদেশে নিয়ে চিকিৎসার সুযোগ দেওয়ার জন্য পরিবারের পক্ষ থেকে আবেদন করা হয়। কিন্তু এতে সায় দেয়নি সরকার।

 

সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া দীর্ঘদিন ধরে হার্টের সমস্যা, লিভার সিরোসিস, আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, দাঁত ও চোখের সমস্যাসহ নানা শারীরিক জটিলতায় ভুগছেন। গত বছরের জুনে খালেদা জিয়ার এনজিওগ্রাম করা হলে তার হৃদযন্ত্রে তিনটি ব্লক ধরা পড়ে। এর একটিতে রিং পরানো হয়।

 

গত ৯ আগস্ট থেকে জধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন খালেদা জিয়া। এর মধ্যে কয়েকদফায় তাকে সিসিইউতে নেওয়া হয়েছিল।