আজ বুধবার ৮ মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১

চন্দনাইশে হরতালের মাঠে নেই বিএনপি-জামায়াত, সতর্ক অবস্থানে পুলিশ

মোহাম্মদ কমরুদ্দিন, চন্দনাইশ প্রতিনিধি : | প্রকাশের সময় : রবিবার ২৯ অক্টোবর ২০২৩ ০৬:১০:০০ অপরাহ্ন | দক্ষিণ চট্টগ্রাম

 রবিবার সকাল সন্ধ্যা হরতাল ডাকলেও মাঠে নেই বিএনপি-জামায়াত। অভ্যন্তরীণ ও মহাসড়কে ছোটখাটো যানবাহন চলাচল স্বাভাবিক থাকলেও খুব একটা নজড়ে পড়েনি দুরপাল্লার যাত্রীবাহী বাস। আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণের স্বার্থে মোড়ে মোড়ে পুলিশ ও আনসার বাহিনী মোতায়েন রয়েছে। হরতালের বিরুদ্ধে মাঠে অবস্থান নিয়েছে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। তবে মাঠে নেই জামায়াত -বিএনপি।  তারা কৌশলে গ্রেফতার আতঙ্কে গা ঢাকা দিয়েছেন বলে জানা গেছে।  

বিকাল ৩টা পর্যন্ত কোথাও অপ্রীতিকর ঘটনা কিংবা গ্রেফতারের খবর পাওয়া যায়নি।

চন্দনাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ওবাইদুল ইসলাম জানান, হরতালের নামে যেকোনো নৈরাজ্য প্রতিরোধে পুলিশ সর্বদা প্রস্তুত রয়েছে। টহলের পাশাপাশি বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়েছে এবং সদা সতর্ক অবস্থায় রয়েছে পুলিশ সদস্যরা। 

সরেজমিনে গিয়ে উপজেলার গাছবাড়ীয়া, দোহাজারী, বাগিচাহাট, বাদামতল, রৌশনহাট, বিজিসিট্রাষ্টসহ মহাসড়ক ও আভ‍্যন্তরীন বিভিন্ন সড়কে একই চিত্র দেখা গেছে। কোথাও কোন অপ্রীতিকর কোন ঘটনা ঘটেনি।

এদিকে দুপুরে হরতালের বিরুদ্ধে গাছবাড়ীয়া কলেজ গেইট এলাকায় অবস্থান নিতে দেখা যায়, উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাহিদুল ইসলাম জাহাঙ্গীর ও পৌরসভা আওয়ামীলীগের আহবায়ক কায়সারউদ্দিন চৌধুরীসহ বেশ কিছু নেতাকর্মীদের।