আজ বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১

চন্দনাইশে চুলার আগুনে পুড়লো ৩ ভাইয়ের বসতঘর

মোহাম্মদ কমরুদ্দিন, চন্দনাইশ (চট্টগ্রাম) প্রতিনিধি : | প্রকাশের সময় : রবিবার ৯ জানুয়ারী ২০২২ ০১:২২:০০ অপরাহ্ন | দক্ষিণ চট্টগ্রাম

চট্টগ্রামের চন্দনাইশে রান্নাঘরের চুলার আগুনে ৩ সহোদরের বসতঘর পুড়ে ভস্মীভূত  হয়েছে। রবিবার (৯ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার দক্ষিন হাশিমপুর ৭নং ওয়ার্ডের বাহুলিয়া পাড়া এলাকায় এই ঘটনাটি ঘটে।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত তিন সহোদররা হলেন বাহুলিয়া পাড়া এলাকার মৃত আব্দুল হাকিমের ছেলে মো. মহসিন, মো. আবু তাহের ও নুরুল ইসলাম।

চন্দনাইশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের ভারপ্রাপ্ত স্টেশন অফিসার মো. শাহ্ আলম খান জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, রান্নাঘরের চুলা থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। মুহূর্তেই আগুনের লেলিহান  চারদিকে ছড়িয়ে পড়ে। অগ্নিকাণ্ডের খবর পেয়ে চন্দনাইশ ফায়ার সার্ভিসের একটি ইউনিট এবং স্থানীয়দের সহায়তায় প্রায় ঘন্টাব‍্যাপী চেষ্টা চালিয়ে  আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। অগ্নিকাণ্ডে ৩টি বসত ঘরের ৯টি কক্ষ পুড়ে ছাই হয়ে গেছে। এতে নগদ টাকা, স্বর্ণালংকার ও আসবাবপত্রসহ আনুমানিক ৬ লক্ষাধিক টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা ।

 

এদিকে খবর পেয়ে  তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে ছুটে যান হাশিমপুর ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান এডভোকেট খোরশেদ বিন ইসহাক।

 

তিনি জানান, ক্ষতিগ্রস্তদের সাথে কথা বলেছি। আগুনে সবকিছু হারিয়ে তারা নিঃস্ব। ক্ষতিগ্রস্থ তিনটি পরিবারকে আমার ব্যক্তিগত তহবিল থেকে তাৎক্ষণিকভাবে তিন বস্তা চাউল ও নগদ তিন হাজার টাকা প্রদান করেছি। ক্ষতিগ্রস্থরা যাতে সরকারি সহযোগিতা পায় সেজন্য আমি মাননীয় সাংসদ ও উপজেলা নির্বাহী অফিসারকে বিষয়টি অবহিত করেছি।