আজ রবিবার ৭ জুলাই ২০২৪, ২৩শে আষাঢ় ১৪৩১

চন্দনাইশে আগুনে পুড়ে ৬ বসতঘর ভস্মিভূত

মোহাম্মদ কমরুদ্দিন, চন্দনাইশ (চট্টগ্রাম) : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ৪ জুলাই ২০২৪ ০৬:৪২:০০ অপরাহ্ন | দক্ষিণ চট্টগ্রাম

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভায় বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লেগে ৬টি বসতঘর সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে গেছে।

 

বৃহস্পতিবার (৪ জুলাই) সকাল  ১১টার দিকে দোহাজারী পৌরসভার ৭নং ওয়ার্ডের বেগম বাজার এলাকায় এই  ঘটনাটি ঘটে। এ সময় ওই এলাকার মৃত বাদশা মিয়ার ছেলে রাসেল ও জাহেদ, মৃত মোহাম্মদ আলীর ছেলে মনসুর, কাউসার ও আফসার এবং নুরুল আলমের ছেলে শফি আলমের বসতঘরসহ আসবাবপত্র পুড়ে ভস্মীভূত হয়ে যায়। এতে প্রায় ১০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে  জানিয়েছেন ক্ষতিগ্রস্তের পরিবারেরা।

 

খবর পেয়ে চন্দনাইশ ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে স্থানীয় জনগণের সহযোগিতায় প্রায় আধা ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে।

 

চন্দনাইশ ফায়ার সার্ভিস স্টেশনের সহকারী স্টেশন অফিসার ছাবের আহমদ গনমাধ‍্যমকে বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে। তবে এ অগ্নিকান্ডে কোন হতাহতের ঘটনা ঘটেনি।

 

এদিকে ঘটনাস্থল পরিদর্শন করে দোহাজারী পৌরসভার মেয়র  মোহাম্মদ লোকমান হাকিম বলেন, তাৎক্ষণিকভাবে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে দোহাজারী পৌরসভার পক্ষ থেকে ত্রাণ সামগ্রী (শুকনো খাবার) বিতরণ করা হবে। পরবর্তীতে নতুন বসতঘর নির্মাণের জন্য আর্থিক অনুদান প্রদান করা হবে। এছাড়া উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা বেগমকে বিষয়টি অবহিত করেছি। তিনি জেলা প্রশাসকের কার্যালয় থেকে আর্থিক অনুদানের ব্যবস্থা করে দেওয়ার আশ্বাস দিয়েছেন।