আজ শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

চট্টগ্রামে শহীদ ছাত্রনেতা মহিম উদ্দীনের ১৭তম মৃত্যুবার্ষিকী পালিত

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : সোমবার ২৯ নভেম্বর ২০২১ ০৮:৩৯:০০ অপরাহ্ন | চট্টমেট্টো

চারদলীয় বিএনপি-জামাত জোট সরকারের আমলে বিচারবহির্ভূত হত্যাকান্ডের শিকার চট্টলার জনপ্রিয় ছাত্রনেতা বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সাবেক উপ-পাঠাগার বিষয়ক সম্পাদক ওমরগণি এমইএস বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি শহীদ মহিম উদ্দীনের ১৭তম মৃত্যুবার্ষিকী নানা আয়োজনের মাধ্যমে পালিত হয়েছে।

২০০৪ সালে ২৮ নভেম্বর বিমানবন্দর হতে র‌্যাব মহিম উদ্দীনকে আটক করে বিচারবহির্ভূতভাবে ক্রসফায়ার দিয়ে হত্যা করে সম্ভাবনাময় চট্টগ্রামের হাজার ছাত্রের অভিভাবক এই ছাত্রনেতাকে।
তৎকালীন বিরোধীদলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা শহীদ মহিমের নগরীর গুলপাহাড়স্থ বাসভবনে গিয়ে তার মা ও পরিবারকে সান্তনা দিতে আসেন,প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহিম উদ্দীনের মাকে জড়িয়ে ধরে সেদিন অঝোর ধারায় কান্নার দৃশ্য আবেগগণ পরিবেশ সৃষ্টি করে।
 
দিনটি উপলক্ষে প্রতিবছরের ন্যায় এবারও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ, যুবলীগ,ছাত্রলীগ ও বিভিন্ন ওয়ার্ড,ইউনিট,কলেজ,বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের উদ্যোগে স্মরণ করে চট্টগ্রামের এই কৃর্তী ছাত্রনেতাকে।
 
চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন ওয়ার্ড আওয়ামীলীগ,যুবলীগ,স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগ ,চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ,এমইএস কলেজ ছাত্র সংসদ, ওমরগণি কলেজ প্রাক্তন ছাত্র পরিষদ,ওমরগণি কলেজ ছাত্রলীগ, নেতাকর্মীদের নিয়ে নগরীর গরীব উল্লাহ শাহ মাজারস্থ শহীদ মহিম উদ্দীনের কবর জেয়ারত,পুষ্পমাল্য অর্পন ও আত্মার মাগফিরাত কামনায় দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
শহীদ মহিম উদ্দীনের কবর জেয়ারত ও পুষ্পমাল্য অর্পণ করেন বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ।
শহীদ মহিম উদ্দীনের শোকসন্তপ্ত পরিবারকে শোক জানাতে মহিমের বাসভবনে আসেন বোয়ালখালীর সাংসদ ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন এমপি।
মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত দলের বিভিন্ন কর্মসূচীতে নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন শহীদ মহিম উদ্দীনের সেজ ভাই চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র ১৫ নং বাগমনিরাম ওয়ার্ড থেকে ৫ বারের নির্বাচিত কাউন্সিলর গিয়াস উদ্দিন,সিটি কর্পোরেশন ৪ নং চান্দগাঁও ওয়ার্ড থেকে নির্বাচিত কাউন্সিলর এসরারুল হক এসরাল, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাবেক যুগ্ম আহবায়ক সিডিএ বোর্ড মেম্বার কেবিএম শাহজাহান,সাবেক মহানগর ছাত্রলীগের সভাপতি, সিডিএ বোর্ড মেম্বার এম.আর.আজিম,বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন,শহীদ মহিম উদ্দীনের মেঝ ভাই বোয়ালখালী আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জমির উদ্দীন,কোতোয়ালি থানা আওয়ামী লীগ নেতা হাসান মনসুর,ওমরগণি এমইএস কলেজ ছাত্র সংসদের ভিপি এরশাদুল আলম বাচ্চু,আবদুর রাজ্জাক, হাবিবুর রহমান তারেক,মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর, নগর ছাত্রলীগের সহ-সভাপতি ইয়াসিন আরাফাত কচিসহ নগর যুবলীগ,ছাত্রলীগের সাবেক বর্তমান নেতৃবৃন্দ,বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের বিভিন্ন ওয়ার্ডের নেতাকর্মীরা।

 

উল্লেখ্য বঙ্গবন্ধুর আদর্শের অকুতোভয় সৈনিক শহীদ মহিম উদ্দীন চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার ৮ নং শ্রীপুর খরনদ্বীপ ইউনিয়নের ১ নং ওয়ার্ডে সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।
 
 
 


সবচেয়ে জনপ্রিয়